• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাইডেন নির্বাচন না করার ইঙ্গিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
বাইডেন নির্বাচন না করার ইঙ্গিত
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : ডেমোক্র্যাটিক পার্টির দাতাদের সঙ্গে এক বৈঠকে আগামী নির্বাচনে প্রার্থী না হওয়ার ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ডোনাল্ড ট্রাম্প নির্বাচন না করলে তিনি প্রতিদ্বন্দ্বিতা নাও করতে পারেন। 

 বোস্টনে নির্বাচনী তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বাইডেন ডেমোক্র্যাটিক পার্টির পরামর্শক-দাতাদের উদ্দেশে বলেন, ‘যদি রিপাবলিকান পার্টি থেকে ডোনাল্ড ট্রাম্প নির্বাচন না করেন, তাহলে আমি নির্বাচন করবো কি না, তা নিশ্চিত না। তবে আমরা তাকে জয়ী হতে দিতে পারি না।’

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ক্যাপিটল হিলের হামলা, বিগত নির্বাচনে কারচুপির চেষ্টা, দুর্নীতি ও নারী কেলেঙ্কারির একাধিক মামলা চলমান। এসব মামলায় দণ্ডিত হলে ট্রাম্প নির্বাচন করতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়।

বিশ্লেষকরা বলছেন, মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্যে এটা পরিষ্কার যে, বাইডেন দ্বিতীয় মেয়াদে হয়তো নির্বাচন করতে চাইতেন না যদি না ট্রাম্প আবারও নির্বাচন করার সিদ্ধান্ত না নিতেন। কারণ বাইডেন বরাবরই বলে আসছেন, ট্রাম্পের কাছ থেকে দেশকে রক্ষা করার জন্য ২০২৪ সালের নির্বাচনকে তিনি গণতন্ত্রের প্রতিরক্ষা হিসেবে দেখছেন।
 
করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন এবং ইসরাইল-হামাস যুদ্ধসহ নানা কারণে মার্কিন অর্থনীতিতে বিপর্যয় দেখা দেয়ায় জনপ্রিয়তা অনেকটাই কমেছে ৮১ বছর বয়সী বাইডেনের। এ অবস্থায় ২০২৪ সালের নভেম্বরে মার্কিন নির্বাচনে কে কে প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন তা নিশ্চিতভাবে জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image