• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জে কৃষকের ধান কেটে নেয়ার চেষ্টা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০২ পিএম
বাকেরগঞ্জে
কৃষকের ধান কেটে নেয়ার চেষ্টা

বরিশাল প্রতিনিধি : বাকেরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কয়েকজন গরীব কৃষকের জমির ধান কেটে নেয়ার চেষ্টা ও বাঁধা দিতে গেলে হত্যার হুমকি দেয়া হয়েছে।

এ ঘটনায় মোঃ হানিফ হাওলাদার বাদি হয়ে বাকেরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের মোঃ হানিফ হাওলাদার, আকব্বর হাওলাদার, মোতাহার হাওলাদার, মোস্তফা গংদের জেএল ৭৭নং রুনসী পশুরি মৌজার এসএ ৭৯নং খতিয়ানের দাগ নং-১০৪, ১৬৫, ২৩২ ও ৩১৩ নং দাগের মোট ৫একর ৩১ শতাংশ প্রৈত্রিক সুত্রে প্রাপ্ত জমি দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছেন। 

ঘটনা সুত্রে জানা যায়, ১৭/১২/২০২৩ ইং রবিবার সকাল ৮ টায় ভূমিদস্যু নুর ইসলাম মোল্লা, রেজাউল মোল্লা, সিরাজুল ইসলাম মোল্লা, জাকির মৃধা  ও আলেয়া বেগমসহ ১২-১৫ জন কাস্তে, ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তাদের জমিতে অনধিকার প্রবেশ করে ২ একর ৫০ শতাংশ জমির পাকা ধান কেটে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

 এ সময় তারা বাকেরগঞ্জ থানা পুলিশকে  খবর দিলে পুলিশের এস আই নাজমুল গিয়ে কাটা ধান উদ্ধার করে স্থানীয় মেম্বারের জিম্মায় দেয়।

মোঃ মোতাহার হাওলাদার অভিযোগ করেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই ভূমিদস্যরা তাদের কয়েক মন পাকা ধান চুরি করে কেটে নিয়ে গেছে। পুলিশ পৌঁছে বাকি কাটা ধান উদ্ধার করে স্থানীয় মেম্বারের জিম্মায় দেয়। তাদের পৈত্রিক রেকর্ডীয় জমি ভোগদখলে থাকা সত্ত্বেও ভূমিদস্যুরা ধান কেটে নিয়ে গেল। বাঁধা দিতে গেলে উল্টো তাদেরকে হত্যার হুমকি দেয়। এ বিষয়ে তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। 

বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ ( ওসি)  মোঃ আফজাল হোসেন জানান, ধান কাটার বিষয় অভিযোগ পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। পুলিশ কাটা ধান উদ্ধার করে একজন ইউপি সদস্যের জিম্মায় দিয়েছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image