• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জে ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:০২ পিএম
বাকেরগঞ্জে ঐতিহাসিক ৭ই মার্চ
আলোচনা সভা ও পুরস্কার বিতরণ 

বরিশাল প্রতিনিধি : ৭ই মার্চ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এই দিনে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক
দেন।

সেদিন  তিনি লাখো মু্ক্তিকামী  মানুষের উপস্থিতিতে বজ্রকন্ঠে ঘোষণা  করেন রক্ত যখন দিয়েছি রক্ত আরো দিব, এদেশের  মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের  সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, জয় বাংলা। সেদিন বঙ্গবন্ধুর এই দিক নির্দেশনামুলক বক্তব্যে বাঙ্গালি জাতি মুক্তি যুদ্ধে ঝাপিয়ে পরেন।

বাকেরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে  ঐতিহাসিক  এ দিন  টিকে উদযাপনের জন্য আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তৃারা ৭ ই মার্চের জাতির  পিতা বঙ্গবন্ধুর সুদুর  প্রসারী ভাষনের পেক্ষাপট, বিষয়বস্তুর উপর  গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

৭ই মার্চ উপলক্ষে সকাল ১০ টায় বাকেরগঞ্জ  উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা  কক্ষে এক আলোচনা সভা  ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানেের আয়োজন করা হয়।  

নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমানের সভাপতিত্বে এবং যুব উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন  বাংলাদেশ  আওয়ামী যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক  বিশ্বাস মুতিউর রহমান বাদশা ,

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন, মুক্তি যোদ্ধা আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি মনিরুজ্জামান ডাকুয়া। ভরপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশ্রাফুজ্জামান খোকন, রঙ্গশ্রী ইউনিয়নের চেয়ারম্যান বশির উদ্দিন শিকদার, নিয়ামতি ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান বাবু। 

আলোচনা অনুষ্ঠান শেষে ১ম শ্রেনী থেকে একাদশ শ্রেনী পর্যন্ত বিভিন্ন প্রতিযোগীতায় অংশ গ্রহন করা ছাত্র - ছাত্রী দের মাঝে পুরুষ্কার  বিতরণ করা হয়। 

এর আগে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন ,আওয়ামী লীগ , পৌর মেয়র, মুক্তিযোদ্ধা ,  যুবলীগ , ছাএলীগ সহ বিভিন্ন  সংগঠনের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image