• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বই মেলার সময় বাড়ানো হতে পারে: সংস্কৃতি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৪ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৬ পিএম
কে এম খালিদ
বইমেলার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ

সুমন দত্ত: অমর একুশে বইমেলার সময় বাড়ানো হতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। সোমবার সকাল ১১টা বাংলা একাডেমির সম্মেলন কক্ষে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, প্রতিষ্ঠানের সদস্য সচিব জালাল আহমেদ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহম্মদ আবুল মনসুর। আরো উপস্থিত ছিলেন বিকাশের প্রতিনিধি নওবত আলীসহ অন্যরা।

১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকাল তিনটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি বই মেলার উদ্বোধন করবেন । একুশে বইমেলার আটত্রিশতম আসর এটি।  

প্রতিমন্ত্রী বলেন, গত বছর আমরা মাস জুড়ে বই মেলা করতে পারেনি। তবে এ বছর আমরা আশা করব মেলার সময়সীমা বাড়ানোর জন্য। করোনার সনাক্তের হার কমছে। এটা বজায় থাকলে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করব বই মেলার সময় যেন বাড়িয়ে দেওয়া হয়। আমাদের আশা প্রধানমন্ত্রী নির্দেশ দিবেন সময়সীমা বাড়ানোর। 

তিনি আরো বলেন, করোনার সতর্কতা আমাদের সবাইকে মেনে চলতে হবে। মেলা মাস্ক পরে ও হাত স্যানিটাইজ করে ঢুকতে হবে।  ক্ষতিগ্রস্ত প্রকাশকদের প্রণোদনা সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, গত বছর অর্ধেক ভাড়ায় স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। সেটাই প্রণোদনা হিসেবে বিবেচনা করুন। এ বছর মাসব্যাপী মেলা হলে সেটা আর পাবেন না। 

সচিব আবুল মনসুর বলেন, করোনা সতর্কতা মেনে মেলায় সবাইকে আসতে হবে। খাবার দাবারের এলাকায় করোনার সনদ সঙ্গে থাকতে হবে।

বিকাশের প্রতিনিধি নওবত আলী বলেন, এবার বিকাশের মাধ্যমে কেউ বইয়ের পেমেন্ট করলে ১০ পারসেন্ট ক্যাশব্যক পাবেন। এভাবে পেমেন্ট কারীদের মধ্য থেকে প্রতিদিন ১০ জন বিজয়ী কে ২০০ থেকে ১০০০ টাকা ক্যাশ ব্যাক দেওয়া হবে। 

জালাল আহমেদ বলেন, এবার একাডেমি প্রাঙ্গণে ১০২ প্রতিষ্ঠানকে ১৪২টি স্টল ও সোহরাওয়ার্দী উদ্যানে ৪৩২টি প্রতিষ্ঠানকে ৬৩৪টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। সর্বমোট ৫৩৪ প্রতিষ্ঠানকে ৭৭৬টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় ৩৫টি প্যাভেলিয়ান থাকবে। 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image