• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পুলিশ হত্যা ও সাংবাদিকদের ওপর হামলায় যুক্তরাষ্ট্রের নিন্দা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৬ এএম
পুলিশ হত্যা ও সাংবাদিকদের ওপর হামলায়
যুক্তরাষ্ট্রের মুখপাত্র ম্যাথিউ মিলার

আন্তর্জাতিক ডেস্ক : ২৮ অক্টোবর মহাসমাবেশে পুলিশ হত্যা ও সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়ে মুখপাত্র ম্যাথিউ মিলার এসব ঘটনার তদন্ত করে দায়ীদের শাস্তি নিশ্চিতের আহবান জানিয়েছেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পক্ষে যুক্তরাষ্ট্রের অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছেন তিনি।

মুখপাত্র ম্যাথিউ মিলার সোমবার (৩০ অক্টোবর) মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়ে আসেন এবং খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব মুশফিক ফজল আনসারী সরাসরি প্রশ্নের করার বদলে বেশকিছু অভিযোগ করেন।
 
২৮ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক কর্মসূচীকে কেন্দ্র করে বিরোধী দলের শত শত নেতা-কর্মীকে গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তার দাবি। এ বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান জানতে চান তিনি।

ম্যাথিউ মিলার জানান, কূটনীতিকরা কাজের অংশ হিসেবে সমাজের বিভিন্ন স্তরের নাগরিকদের সঙ্গে সাক্ষাতকারের অধিকার রাখেন। ভবিষ্যতেও মার্কিন কূটনীতিকরা এ ধারা অব্যাহত রাখবেন। 

মুশফিক ফজল আনসারীর এসব অভিযোগের জবাব না দিয়ে ম্যাথিউ মিলার এই সহিংসতায় পুলিশ হত্যা, হাসপাতালে অগ্নিসংযোগ, বাস পোড়ানোসহ সাংবাদিকদের উপর হামলার ঘটনার কথা উল্লেখ করেন। এইসব ঘটনাকে অগ্রহণযোগ্য উল্লেখ করে তদন্তের মাধ্যমে দায়ীদের শাস্তি নিশ্চিতের আহবান জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image