• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১৬দফা দাবিতে ইবি কর্মকর্তাদের আন্দোলন অব্যাহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৭ এএম
১৬দফা দাবিতে ইবি কর্মকর্তাদের আন্দোলন অব্যাহত
ইসলামী বিশ্ববিদ্যালয়।

ইবি প্রতিনিধি : গুচ্ছ ভর্তির নূন্যতম পাশ নম্বরের শর্ত শিথিল করে পোষ্য কোটায় ভর্তি ও কর্মচারীদের বছরে চারবার পদোন্নতি প্রদানসহ ১৬ দফা দাবিতে আন্দোলন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। 

গতকাল শনিবার (০২ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা দিয়েছে তারা। 

এতে শিক্ষার্থীদের কার্যক্রম ব্যাতিত বিশ্ববিদ্যালয়ের সকল কাজ দাবি পূরণ না হওয়া পর্যন্ত অব্যাহতি বহাল থাকবে বলে জানান তারা। 

এর আগে গত ২৬ জুলাই থেকে এপর্যন্ত ৫ঘন্টা করে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তারা। এদিকে আজ ২৬১তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হলে রেজিস্ট্রার, আইসিটি সেল এবং একাডেমিক কাউন্সিলকে অংশগ্রহণ করতে দেয়নি কর্মকর্তারা।

জানা যায়, কেন্দ্রীয় ভর্তি কমিটির মাধ্যমে বিগত বছরের মত পোষ্যদের ভর্তি, শিক্ষাগত যোগ্যতা বৃদ্ধিতে অনর্জিত ইনক্রিমেন্ট প্রদান, নীতিমালানুযায়ী বছরে চারবার পদোন্নতি প্রদান, কর্মকর্তা কর্মচারীদের সেশন বেনিফিট বহাল, চাকরীর অবসরের বয়সসীমা ৬২ বছর করা ও বয়সসীমা পর্যন্ত সার্ভিস কমিশনের ধারা ৮ বাস্তবায়ন, কর্মরত ৬ কর্মকর্তার ৭ বছর পূর্তিতে শাখা কর্মকর্তা পদে পদোন্নতি সহ মোট ১৬ দফা দাবিতে আন্দোলনের ডাক দেন কর্মকর্তারা।

কর্মকর্তা সমিতির সভাপতি এটিএম এমদাদুল আলম বলেন, যৌক্তিক দাবি আদায়ে আমরা উপাচার্যকে স্মারকলিপি দিয়েছি। কিন্তু তিনি আমাদের শুধু মুখে স্বীকৃতি দিয়েছেন। কাগজে-কলমে তিনি আসতে নারাজ। শুধু যৌক্তিক নয়, আইন অনুযায়ী আমরা দাবিগুলো উত্থাপন করেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য আমাদের কর্মবিরতি চলমান থাকবে। তবে এসময় শিক্ষার্থীদের সেবা চালু থাকবে।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image