• ঢাকা
  • বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্যের বিকল্প নেই: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৪ এএম
কীভাবে করতে চাই- এসব পরিষ্কারভাবে বল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক:  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন গণতন্ত্রের লেবাসে স্বৈরতন্ত্র চালু করেছে আওয়ামী লীগ। এই পরিস্থিতি রুখে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই।

মঙ্গলবার রাজধানীর বাংলামোটরে রূপায়ণ ট্রেড সেন্টারে একটি রেস্তোরাঁয় গণফোরামের আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল এবং নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন- শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যারা গণতন্ত্রের জন্য লড়াই করছি, তাদের সবার দায়িত্ব হচ্ছে একটা জাতীয় ঐক্য গড়ে তুলে এই দেশকে রক্ষা করা, গণতন্ত্রকে পুনরুদ্ধার করা, দেশের মানুষের অধিকার ফিরিয়ে দেওয়া এবং নিরপেক্ষ একটি সরকারের মধ্য দিয়ে জনগণের সংসদ গঠন করা।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, জনগণ পরিষ্কারভাবে জানতে চায়, কোনো গোজামিল নয়; আমরা কী করতে চাই, কীভাবে করতে চাই- এসব পরিষ্কারভাবে বলতে হবে। আমরা মাঠে নামলে জনগণও মাঠে নামবে।

তিনি আরও বলেন, এই সরকারকে রেখে দেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন হবে না। জাতীয় সমস্যাকে দলীয়ভাবে চিন্তা করলে সমাধান খুঁজে পাওয়া যাবে না। জাতীয় সমস্যা জাতীয়ভাবে সমাধানের জন্য জাতীয় সরকার দরকার। জনগণ মাঠে নামলে এই সরকার এক মুহূর্ত ক্ষমতায় থাকতে পারবে না।

গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, অধ্যাপক দিলারা চৌধুরী, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, পিপলস পার্টির বাবুল সরদার চাখারী প্রমুখ বক্তব্য দেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image