• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে: মন্টু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে
গণ অনশন ও অবস্থান কর্মসূচী পালন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি

নিউজ ডেস্ক : তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দিদের মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণ, ঋণ খেলাপিদের থেকে টাকা উদ্ধার, বিদেশে পাচার করা টাকা ফেরত ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবীতে ১৪ অক্টোবর (শনিবার) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত গণফোরাম চত্বরে গণ অনশন ও অবস্থান কর্মসূচী পালন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

গণ অনশন ও অবস্থান কর্মসূচির প্রধান অতিথির বক্তব্যে গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু বলেন- স্বাধীনতার ৫০ বছর পরেও গণতান্ত্রিক অধিকার আদায়ে, দুর্নীতির বিরুদ্ধে, স্বজনপ্রীতির বিরুদ্ধে, টাকা পাচারের বিরুদ্ধে আন্দোলন করা আমাদের জন্য অত্যন্ত দুঃখ জনক। বাংলাদেশের জনগণ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে এসেছে। আর এই সরকারের দায়িত্বশীল মন্ত্রী-আমলারা কি বলছে এসব দিল্লি হে তো হাম হে! সভ্যতা, ভদ্রতা, মানবতা সবকিছু বিসর্জন দিয়ে দিয়েছে শুধু ক্ষমতা চাই, ক্ষমতা চাই, ক্ষমতা চাই! সবকিছু মানুষের ক্রয় ক্ষমতার বাইরে, মানুষের দুঃখ দুর্দশা দেখার সময় এই সরকারের নাই। রাতের আঁধারের প্রধান মন্ত্রী মাটির আওয়াজ কান পেতে শুনুন, দেওয়ালের লিখাটা বোঝার চেষ্টা করুন আর যেন জাতীয় পর্যায়ে কোন বিপর্যয় নেমে না আসে। সংবিধান কোরআনের কোন বানী যেটা পরিবর্তন করা যাবে না। দেশের শান্তির জন্য অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের কোন বিকল্প নেই। জনগণের জন্য সংবিধান তাই জনগণের দাবীতে সংবিধান পরিবর্তন করে তত্তাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনুন। তাই দেশের স্বার্থে কারো সাথে কোন অবস্থায় আপোষ হবে না না না। বেগম খালেদা জিয়া ভীষণ অসুস্থ অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন- এই সরকার উন্নয়ন করে লুটপাটের জন্য আওয়ামী লীগের উন্নয়নে জনদুর্ভোগ বেড়েই চলেছে। জাতি দেখেছে এলিভেটেড এক্সপ্রেসওয়ে যেদিন থেকে উদ্ভোধন হয়েছে সেদিন থেকে সারা ঢাকা সহরে তীব্র যানজট। বাংলাদেশের রিজার্ভ নামতে নামতে একদম তলানীতে নেমেছে। রিজার্ভ এখন রেড জোনে আছে, টাকা নাই, পয়সা নাই! ব্যাংকের টাকা সব লুট হয়ে গেছে, এদের উন্নয়ন চুরির উন্নয়ন। লুটপাট করার জন্য এই সরকার ক্ষমতা থাকতে নানান ষড়যন্ত্রের জাল বিছাচ্ছে। বাংলাদেশের মানুষ আওয়ামী লীগের কোন ষড়যন্ত্র আর বরদাস্ত করবেনা। হাসিনা সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে, জনগণ লাল কার্ড দেখিয়েছে এইবার ক্ষমতা ছাড়তেই হবে। নিরপেক্ষ রেফারির মাধ্যমে আগামী নির্বাচন হবে।


অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন- ভারতের সার্টিফিকেটে দেশ চলতেছে। এদেশে আমাদের লক্ষ লক্ষ বেকার যুবক চাকরির জন্য দিশেহারা আর ভারতের জনগণ আমাদের বড় বড় পোস্টগুলো দখল করে আছে। দুর্নীতিবাজদের বিচার হয় না কিন্তু ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রহসনের বিচার করছে সরকার। অবিলম্বে এই সরকারের পদত্যাগ দাবি করেন তিনি।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের বলেন- ৩ বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছে কিন্তু সরকার প্রধান খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে কটাক্ষ করে! দেশের প্রধানমন্ত্রী হিসেবে এধরণের অমানবিক কথা কিভাবে বলে! দেড় লক্ষ কোটি টাকা ঋণখেলাপী, কারা এরা? এরা সরকারের লোক না হলে এদের কাছ থেকে টাকা উদ্ধার কেন করা হয় না! বিদ্যুতের ক্যাপাসিটি চার্জের মাধ্যমে ১ লাখ ১০ হাজার কোটি টাকা জনগণের ট্যাক্সের টাকা নষ্ট হয় দেখার কে আছে? সরকার দলের সাধারণ সম্পাদক বলেন তলে তলে সব ঠিক হয়ে গেছে! জনগণ এত বোকা! আর এদেশে ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন হতে দেয়া হবে না। অবিলম্বে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন জনগণকে মুক্ত করুন।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি- অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য- বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুল হক সরকার, আব্দুল হাসিব চৌধুরী, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহামন শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু ও সাধারণ সম্পাদক তাজুল ইসলাম সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমান, নাজমা আক্তার, হারুন অর রশিদ সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম সরদার, কৃষি বিষয়ক সম্পাদক ওবায়দুলর চাকলাদার, ও শ্রম বিষয়ক সম্পাদক মোঃ লিটন জোয়ার্দার সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image