• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতী সেনের উপন্যাস মাই ওয়ার, মাই চাইল্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২৮ পিএম
বইমেলা
ডানে লেখিকা ভারতী সেন

সুমন দত্ত: বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে বহু বই প্রকাশ হচ্ছে। একেকটি বই একেক অঞ্চলের মুক্তিযুদ্ধের কথা তুলে ধরে। তেমনিই একটি বই উপন্যাস আকারে লিখেছেন প্রবাসী বাঙালী লেখিকা ভারতী সেন। বইয়ের নাম মাই ওয়ার, মাই চাইল্ড।

মুক্তিযুদ্ধের পটভূমিতে লেখা এই বই। উপন্যাসটি লিখতে তিনি ৩ বছর সময় নেন। বইটি ইংরেজি জানা পাঠকদের জন্য লেখা হয়েছে। তবে লেখিকার ইচ্ছা আছে এর বাংলা অনুবাদ বের করার। 

মাই ওয়ার, মাই চাইল্ড  উপন্যাসের নায়ক নায়িকারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। বাংলাদেশে স্বাধীনতা সংগ্রাম শুরু হয়। ওই সময় উপন্যাসের নায়িকা আফসানা বিভিন্ন ঘাত প্রতিঘাত পেরিয়ে কীভাবে জীবন সংগ্রাম করে গেছেন তাকে কেন্দ্র করেই পুরো ঘটনা। 

লেখিকা তিন যুগেরও বেশি সময় ধরে আছেন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা রাজ্যের টালসাতে। ২০১৯ সালে লেখা শুরু করেন মাই ওয়ার, মাই চাইল্ড উপন্যাসটি। এটি তার দ্বিতীয় বই। বইটি অ্যামাজনে সার্চ দিলেই পাওয়া যায়। লেখিকার সঙ্গে মুঠোফোনে কথা হয় ঢাকা নিউজের ২৪ডটকমের প্রধান প্রতিবেদকের। লেখিকার বাবা মা বাংলাদেশের বিক্রমপুরে বাসিন্দা ছিলেন জানান। তার বাবা কর্ম সূত্রে মিয়ানমার থাকতেন সেখানে লেখিকার জন্ম হয়। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image