• ঢাকা
  • বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মণিপুরে শান্তি ফিরে আসছে : মোদি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৮ পিএম
মণিপুরে শান্তি ফিরে আসছে
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নিউজ ডেস্ক : কেন্দ্র ও রাজ্য সরকার সংঘর্ষে পর্যুদস্ত মণিপুরে শান্তি পুনরুদ্ধারের জন্য সব ধরনের চেষ্টা করে যাচ্ছে ভারতের ৭৭তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

মঙ্গলবার (১৫ আগষ্ট) ঐতিহাসিক লাল কেল্লার প্রাচীর থেকে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন।

ভারতের প্রধানমন্ত্রী আরও বলেন, গত কয়েক সপ্তাহ ধরে মণিপুর রাজ্যে জাতিগত সহিংসতায় অনেক মানুষ প্রাণ হারিয়েছেন। নির্যাতিত হয়েছেন অনেক নারী ও তরুণী। তবে কয়েক দিন ধরে পরিস্থিতি শান্ত রয়েছে। শান্তির মাধ্যমেই মণিপুরে সমাধানের পথ খুঁজে পাওয়া যাবে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস তাদের প্রতিবেদনে বলেছে, টানা ১০তম বারের মতো ঐতিহাসিক লাল কেল্লা থেকে ভাষণ দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গত কয়েক দিন ধরে মণিপুরে যে শান্তিপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে, তা ধরে রাখতে হবে বলেও মন্ত্য করেন তিনি। দেশবাসীকে ‘আমার প্রিয় ভাই ও বোনেরা’ সম্বোধন করে নরেন্দ্র মোদি বলেন, মণিপুরের পাশে সারা ভারত রয়েছে।

প্রাকৃতিক দুর্যোগ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতের হিমাচল, উত্তরাখণ্ডসহ বেশ কেয়কটি রাজ্য। সেসসব রাজ্যের ক্ষতিগ্রস্ত বাসিন্দারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন নরেন্দ্র মোদি।

নরেন্দ্র মোদি বলেন, এ বছর বেশ কয়েকটি রাজ্য অকল্পনীয় প্রাকৃতিক দুর্যোগের মধ্যে পড়েছে। আমি সমস্ত ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করছি এবং তাদের আশ্বস্ত করছি যে রাজ্য এবং কেন্দ্রীয় সরকার এই চ্যালেঞ্জটি কাটিয়ে উঠতে এক সঙ্গে কাজ করবে।

২০১৪ সাল থেকে প্রতি বছর স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার জন্য নরেন্দ্র মোদি রঙিন পাগড়ি পরেন। আজ ৭৭তম স্বাধীনতা দিবসে তিনি বহু রঙের রাজস্থানী প্রিন্ট পাগড়ির পাশাপাশি অফ-হোয়াইট কুর্তা এবং চুড়িদার পরেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image