• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে ‘ইস্টার সানডে’ উদযাপিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫০ পিএম
ঝিনাইগাতীতে
‘ইস্টার সানডে’ উদযাপিত

মো. জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে বিভিন্ন আচার-অনুষ্ঠানের মধ্যে দিয়ে খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ‘ইস্টার সানডে’ পালিত হয়েছে। 

রবিবার (৯ এপ্রিল) সকালে উপজেলার মরিয়মনগর ক্রিশ্চিয়ান মিশনে এ সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষ দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ প্রার্থনায় অংশ নেন। প্রার্থনা পরিচালনা করেন মরিয়মনগর ক্রিশ্চিয়ান মিশনের ফাদার বিপুল ডেভিড দাস। 

খ্রিষ্ট ধর্মের বিশ্বাস অনুযায়ী, যিশুখ্রিস্টের মৃত্যুর তৃতীয় দিনে তিনি ফিরে আসেন। পুনরুত্থানের ওই রবিবারটি ‘ইস্টার সানডে’ হিসেবে পালিত হয়। যিশুখ্রিস্টের এই ফিরে আসা স্মরণে খ্রিস্টধর্মাবলম্বীরা বিভিন্ন আচার-অনুষ্ঠানের ভেতর দিয়ে দিনটি পালন করেন।

এ উপলক্ষে মরিয়ম নগর মিশনের গির্জা সাজানো হয় বর্ণিল সাজে। সকাল থেকেই বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। দেশে শান্তি প্রতিষ্ঠা ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় প্রার্থনা করা হয়।

এর আগে শনিবার দিবাগত রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত চলে আগুন ও জল আর্শিবাদ। এ সময় পুরোহিতের দায়িত্বে ছিলেন ফাদার নিকোলাস বারই।

এ ছাড়া ‘ইস্টার সানডে’ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে তাদের নিজস্ব ভাষায় গান ও নৃত্য পরিবেশিত হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image