• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলা বাতিল চেয়ে আবেদনের শুনানি মুলতবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪০ পিএম
নাইকো দুর্নীতি মামলা বাতিল চেয়ে আবেদনের শুনানি মুলতবি
খালেদা জিয়া

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদনের শুনানি ১৪ আগস্ট পর্যন্ত মূলতবি করেছেন হাইকোর্ট।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত আদেশ দেন।ওইদিন শুনানি শেষ করতে হবে বলে নির্দেশ দিয়েছেন আদালত।

ব্যারিস্টার কায়সার কামাল আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন। আর দুদকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী খুরশিদ আলম খান।
 
তেজগাঁও থানায় ২০০৭ সালের ৯ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) তৎকালীন সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে এ মামলা করা হয়।

২০১৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এতে তাদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা আর্থিক ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়।

নাইকো মামলার অন্যান্য ৭ আসামি হলেন: তৎকালীন জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, ইন্টারন্যাশনাল ট্রাভেল করপোরেশনের চেয়ারম্যান সেলিম ভূঁইয়া ও  নাইকোর দক্ষিণ এশিয়াবিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক।

মারা যাওয়ায় মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন ও বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image