• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রাক সংকটে সারাদেশে পণ্য পরিবহনে জটিলতা সৃস্টি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৩৪ পিএম
ট্রাক
ট্রাকের প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদক : ট্রাক সংকটের কারণে পণ্য পরিবহনে জটিলতা সৃষ্টি হয়েছে। রাজধানী থেকে জরুরিভিত্তিতে খাদ্যপণ্য দেশের প্রত্যন্ত অঞ্চলে পাঠানো যাচ্ছে না। একইভাবে দেশের বিভিন্ন অঞ্চল থেকেও খাদ্যপণ্য রাজধানীতে আনা যাচ্ছে না।

সংশ্লিষ্টরা বলছেন, এ অবস্থা দীর্ঘায়িত হলে রাজধানীসহ সারাদেশে পণ্য সরবরাহ ঠিক রাখা কঠিন হয়ে পড়বে দেশের পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর। ট্রাকে বিভিন্ন মালামাল ঢাকা, চিটাগাং রোড, আরমানিটোলা,টঙ্গী ,গাজীপুর থেকে দেশের বিভিন্ন জেলায় পৌঁছে যায়।  ইদানীং  পরিবহন সংকটের কারণে গার্মেন্টস, ক্যামিকেল,ঔষধ, সহ বিভিন্ন পণ্য সামগ্রী বিভিন্ন জেলায় পৌঁছাচ্ছে না।

এতে হঠাৎ করে সে সকল পণ্য সামগ্রীর দাম বেড়ে যাচ্ছে। জানা যায় ঢাকার আরমানিটোলা, চিটাগাং রোড টঙ্গী ও গাজীপুর থেকে যে সকল পরিবহন পাবনা,বেনাপোল, রংপুর,চিটাগাং, ফেনী,রাজশাহী সহ বিভিন্ন জেলায় পণ্য সামগ্রী নিয়ে গেছে, সে সকল পরিবহন রাজধানীর ঢাকা, টঙ্গী ও গাজীপুুরে ফিরে আসছে না।

এ কারণে বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য সামগ্রী বিভিন্ন জেলাগুলোতে পৌছতে না পারায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।ট্রাক, কাভারভ্যান ও পিকাপ সংকটে অলস সময় পার করছেন টান্সপোর্ট ব্যবসায়ীরা। সূত্র জানায়, যে সকল পরিবহনগুলো দেশের বিভিন্ন জেলায় পণ্য নিয়ে যায়  সেখান থেকে ফিরতি ভাড়া না পাওয়ায় সেই পরিবহন গুলো ঢাকার আরমানিটোলা, টঙ্গী ও গাজীপুরে ফিরে আসছে না।

 যদি এ সংকট অচিরে সমাধান না হয় তাহলে ট্রাক, কাভারভ্যানের কারণে টান্সপোর্ট ব্যবসায়ী ও বিভিন্ন শিল্প কারখানার মালিকরা সমস্যায় পড়বেন।এদিকে সংকট সৃষ্টি কারণে এক শ্রেণী ট্রাক মালিক ও ড্রাইভাররা ট্রাক ভাড়া দিগুণ নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আর সে কারণে পণ্য সামগ্রীর দাম বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image