• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৫০ পিএম
গৃহ ও ভূমিহীনরা
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরি ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন প্রকল্প ‘আশ্রয়ণ-২’-এর আওতায় পঞ্চম ধাপে আরও ৫০ গৃহহীন ও ভূমিহীন ঘর পাচ্ছেন। মঙ্গলবার (১১ জুন) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্থান্তরের কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘরের কবুলিয়ত দলিল, নামজারি, সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হবে। দুপুরে জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। 

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান ও সিভিল সার্জন সাইফুল ইসলাম। আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ‘জেলায় মোট বরাদ্দ ঘরের সংখ্যা ২ হাজার ৮৪০টি। প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম পর্যায়ের প্রথম ধাপসহ মোট উদ্বোধন করা ঘরের সংখ্যা ২ হাজার ৭৯০টি। 

পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে অবশিষ্ট ৫০টি ঘরের মধ্যে হোসেনপুরে ১৪টি, নিকলী উপজেলায় একটি, বাজিতপুরে ২০টি, তাড়াইলে ১৫টি এবং পুরোনো জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে ভৈরবে ১৬০টি ও কুলিয়ারচরে ১২০টি একক গৃহ আগামী মঙ্গলবার প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। 

তিনি আরও বলেন, ইতোমধ্যে কিশোরগঞ্জের ১৩টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী চলমান আশ্রয়ণ-২ প্রকল্পের মেয়াদ জুন ২০২৫ পর্যন্ত বর্ধিত করেছেন। সর্বশেষ হালনাগাদ করা তালিকা মোতাবেক যেসব উপজেলা ইতোমধ্যে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষিত হয়েছে। সেসব উপজেলায় প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনোভাবে আরও কোনো ভূমিহীন-গৃহহীন পরিবার থেকে থাকলে তাদেরও বিধি মোতাবেক পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। 

এর আগে, সকালে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক ঘুরে একই জায়গায় এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক সভা হয়। এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ টি এম ফরহাদ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) ফাইরুজ তাসনিম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশন কবির, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মেহেদী হাসান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুফি সাজ্জাদ আল ফোজায়েল সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image