• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজায় প্রতিদিন ১০০ ট্রাক মানবিক সহয়তা প্রয়োজন: জাতিসংঘ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:১৬ পিএম
গাজায় প্রতিদিন ১০০ ট্রাক
১০০ ট্রাক মানবিক সহয়তা প্রয়োজন

নিউজ ডেস্ক:  ১৩দিন যাবত গাঁজায় ব্যাপক হামলা ও ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল । এমতাবস্থায় পশ্চিম তীরে ১শ ’ ট্রাক মানবিক সহায়তার প্রয়োজন হবে বলে জানিয়ছে জাতিসংঘ । খবর এএফপি’র ।

জাতিসংঘের জরুরি ত্রাণ সমন্বয়কারী মার্টিন গ্রিফিথস সিএনএন ইউরোপকে বলেন, আমাদের প্রতিদিন ১০০ ট্রাক মানবিক সহয়তা রাখতে হবে । তাই বিপূল সংখ্যক ট্রাক গাজায় প্রবেশ শুরু করা দরকার । খবর এএফপি’র ।

তিনি আরো বলেন, দুই সপ্তাহের তীব্র সহিংসতায় ইসরায়েলে প্রায় ১৫০০ জন নিহত হওয়া এবং ইসরায়েলি পাল্টা হামলায় গাজায় প্রায় ৪০০০জন লোক মারা যাওয়ার ঘটনায় গাজায় ত্রাণ পাঠানো খুবই জরুরী ।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সহায়তা পাওয়ায় গাজা উপত্যকার দক্ষিণ প্রান্তে গাজা- মিশর সীমান্তের রাফাহ সীমান্ত ক্রসিং দিয়ে প্রবেশ করার ইসরায়েলি আশ্বাস পেয়েছেন ঘোষণা দেয়ার কয়েক ঘন্টা পরে গ্রিফিথস বলেন, ’ সুতরাং প্রথমত, আমাদের প্রতিদিন, সেচ্ছায় নির্ভরযোগ্য প্রবেশ নিশ্চিত করতে হবে ।

গ্রিফিথস বলেন, দ্বিতীয়ত নিরাপদে মানুষের কাছে পৌঁছানোর জন্য আমাদের গাজা- মিশর সীমান্তের রাফাহ সীমান্ত ক্রসিং দিয়ে প্রবেশ করতে সক্ষম হতে হবে । আগামী কয়েক দিনের মধ্যে ‘ সাহায্যের অপরিহার্য কর্মসূচি ’ শুরু হতে পারে বলে তিনি আশ্বাস দেন ।

গ্রিফিথস বলেন, ত্রাণ বিতরণে সহায়তা করতে ফিলিস্তিনি শরণার্থীদের উন্নয়নে জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা( ইউএনআরডব্লিউএ) সংস্থা সহ, গাজা উপত্যাকায় প্রায় ১৪ হাজার কর্মী নিয়োজিত রয়েছে ।

অবরুদ্ধ ও সংঘাত কবলিত গাজায় ২৭ টন মানবিক সহায়তা পাঠানোর কথা জানিয়েছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় এরআগে বলেছে, ইসরায়েল মিশরের মাধ্যমে খাদ্য, পানি ও ওষুধের আকারে মানবিক সহায়তা আসতে বাধা দেবে না ।
লাখ লোকের বাসস্থান গাজার নিয়ন্ত্রক হামাস ব্যতিরেকে বেসামরিক জনগণের কাছে সাহায্য পৌঁছবে বলে জোর দেন গ্রিফিথস ।
 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image