• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নৌকা প্রতীক দেশকে অর্থনৈতিকভাবে সচ্ছল করেছে প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৫ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৭ পিএম
নৌকা প্রতীক দেশকে অর্থনৈতিকভাবে সচ্ছল করেছে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা-পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশবাসী নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছে । নৌকা প্রতীক দেশকে অর্থনৈতিকভাবে সচ্ছল করেছে । আর বিএনপি- জামায়াত ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় গিয়ে লুটপাট- দুর্নীতি ও হত্যাকাণ্ড চালিয়েছে । তারা দেশকে বারবার পেছনের দিকে টেনে নিয়ে গেছে । এখনো তাদের সেই অপচেষ্টা অব্যাহত আছে ।  

বৃহস্পতিবার( ২৪ আগস্ট) দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি ।  

তিনি বলেন, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দেবেন বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা । বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে ভোটের পাশাপাশি প্রবাসীসহ সবার সহযোগিতা চাই ।   প্রধানমন্ত্রী বলেন, কোনো লুটেরা যেন দেশকে ধ্বংস করার জন্য আবার ক্ষমতায় আসতে না পারে, দেশের উন্নয়নের অদম্য গতি যেন কোনো ক্রমেই ব্যাহত না হয় । বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের এ বিষয়ে সজাগ থাকতে হবে ।  

শেখ হাসিনা বলেন, আমরা জনগণের কল্যাণের জন্য রাজনীতি করছি, তাদের দুঃসময়ে পাশে থাকি এবং তাদের ভাগ্যের পরিবর্তন করছি । আর বিএনপি- জামায়াত মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করছে । তারা দুর্নীতি, অর্থপাচার, লুটপাট চালিয়ে যাওয়ার জন্য সারাদেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে । খালেদা জিয়ার দুই ছেলে যত টাকা বিদেশে পাচার করেছিল, তার কিছু অংশ ফেরত আনা হয়েছে । বাকি টাকাও জব্দ করা হয়েছে ।  

সরকার প্রধান বলেন, বিএনপি- জামায়াত চক্র ২০১৩- ২০১৫ সালে অগ্নিসন্ত্রাস চালিয়ে ৫০০ জনকে জীবন্ত পুড়িয়ে মেরেছে । পরে জনগণের প্রতিবাদের মুখে তারা অগ্নিসন্ত্রাস বন্ধ করতে বাধ্য হয় । অতীতের মতো এবারও বাড়াবাড়ি করলে দেশের জনগণ তাদের রেহাই দেবে না । জনগণ অগ্নিসন্ত্রাসী বিএনপিকে আর ক্ষমতায় আনবে না ।  

আওয়ামী লীগ সভাপতি বলেন, বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমে বিশ্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশ ও উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি দিয়েছে । আওয়ামী লীগ বাংলাদেশকে ডিজিটাল দেশে রূপান্তরিত করেছে । ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে । প্রবাসীরা দেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করলে আমরা দ্রুত বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ের যাবো ।  

তিনি বলেন, প্রবাসীরা দেশে ফিরে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে কোনো গ্যারান্টি ছাড়াই ঋণ নিয়ে ব্যবসা করতে পারবেন । এই ব্যাংক থেকে ঋণ নিয়ে চাকরির জন্য বিদেশেও যেতে পারেন । এছাড়া এ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের মাধ্যমে বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠিয়ে উন্নয়নে অবদান রাখতে পারবেন ।    

এদিন উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, দক্ষিণ আফ্রিকা শাখা আওয়ামী লীগের সভাপতি ডা. লুৎফর রহমান রূপক, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তানসেন প্রমুখ । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image