• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুর সদরে বিএডিসি'র ৫ টন গমের বীজ জব্দ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:২৭ পিএম
জামালপুর সদরে
বিএডিসি'র ৫ টন গমের বীজ জব্দ

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সদরে ৫ টন গত বছরের পুরাতন বিএডিসি'র গমের বীজ জব্দ করে উপজেলা প্রশাসন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাত ১০ টায় শহরের রানীগঞ্জ বাজার থেকে সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস এই বীজ জব্দ করেন এবং গোডাউন সিলগলা করে দেন।

স্থানীয় সূত্র জানা যায়, জামালপুর পৌর মার্কেটের সামাদ এন্টারপ্রাইজ এই ৫ টন পুরাতন গমের বীজ ডিলারের কাছ থেকে ক্রয় করেন পাখির খাদ্য হিসেবে বিক্রি জন্য কিন্তু প্রতিষ্ঠানটি ক্রয়ের কোন চালন কপি দেখাতে না পারায় উপজেলা প্রশাসন এই বীজ জব্দ করে এবং গোডাউন সীলগলা করেন।

সামাদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শহিদুল ইসলাম বলেন, এই বীজ পুরাতন এবং পাখি খাদ্য হিসেবে বিক্রির জন্য কিনেছি। আমরা ডিলারের কাছে থেকে একচল্লিশ টাকা পঞ্চাশ পয়সা দরে কিনেছি এবং ক্রয়ের রশিদ ইউএনও স্যারকে দেখিয়েছি।

এবিষয়ে বিক্রেতা ডিলার রোকন বলেন, বিএডিসি গতবছরের পুরাতন নষ্ট বীজ ডিলারের কাছে কম দামে বিক্রি করে দেয়। আমি ৩৯ টাকা দরে কিনে দুইটা লাভে বিক্রি করে দেই খোলা বাজারে। সেই হিসাবে আমি সামাদ এন্টারপ্রাইজের কাছে এই ৫ টন বীজ পাখির খাদ্য হিসেবে বিক্রি করি। বিএডিসি'র কাছ থেকে ক্রয়ের চালান কপি আমার কাছে আছে এবং ইউএনও স্যারকে আমি সেটা দেখিয়েছি। এই বীজ থেকে এখন আর চারা হবে না বিধায় বিএডিসি ডিলারদের কাছে বিক্রি করে দেয় এবং আমরা খোলা বাজারে পাখির খাদ্য হিসেবে বিক্রি করে দেই।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, আমরা ডিলারের চালান এবং ক্রেতার মেমো দেখেছি। আমরা বিএডিসি এবং ডিসি স্যারের সাথে এই বিষয়ে আলোচনা করে ক্রয় এবং বিক্রয়ের প্রোসেস যদি সঠিক হয়ে থাকে তাহলে আমরা মাল ছেড়ে দিবো তার আগ পর্যন্ত আমরা গোডাউনটি সিলগলা করে গেলাম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image