• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মার্কিন নাগরিকদের সতর্কতা নির্দেশনা অত্যন্ত দু:খজনক: পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৮ পিএম
মার্কিন নাগরিকদের সতর্কতা নির্দেশনা অত্যন্ত দু:খজনক
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

নিউজ ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন মন্তব্য করেছেন, বাংলাদেশে মার্কিন নাগরিকদের সতর্কতা অবলম্বনে যে নির্দেশনা দেশটির দূতাবাস দিয়েছে তা অত্যন্ত দু:খজনক।

সোমবার (২২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা খুবই দু:খজনক। আরও সাত আট মাস পর নির্বাচন হবে। তাদের জিজ্ঞেস করেন তারা কেন এই সতর্কতা দিলো। আমাদের দেশে হত্যা নেই, গুলি করে কাউকে মারা হয় না।

জাতীয় নির্বাচনের কথা মাথায় রেখে নিজ দেশের নাগরিকদের নিরাপত্তার বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।
 
রোববার (২১ মে) ঢাকায় মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশে অবস্থিত দেশটির নাগরিকদের এ নির্দেশনা দেয়া হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলোর সমাবেশ এবং অন্যান্য নির্বাচন-সম্পর্কিত কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। সাধারণ নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সমাবেশ এবং বিক্ষোভ বাড়ার আশঙ্কা রয়েছে। 

এমন অবস্থায় মার্কিন নাগরিকদের সতর্কতা অবলম্বন করা উচিত এবং মনে রাখা উচিত শান্তিপূর্ণ রাজনৈতিক সভা-সমাবেশস্থলেও অনেকসময় সহিংসতা দেখা দিতে পারে।

এসব কারণে সভাস্থল এড়িয়ে চলা এবং আশপাশের বিষয়ে সতর্ক থাকতে বলা হয় মার্কিন নাগরিকদের।

এ বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, এখানকার মানুষ মার্কিন নাগরিকদের ওপর ক্ষেপবে কেন? আমি জানি না তারা কেন এটা করেছে। আমাদের আইনশৃঙ্খলা পরিস্থিতি এতো ভালো হয়েছে পুলিশ কোনো ঘটনা ঘটলে সাথে সাথে অপরাধীকে ধরে নিয়ে আসে।
 
মন্ত্রী আরও বলেন, তারা খুব ভালো কাজ করছে। আমাদের দেশে এমন কোনো কারণ নেই যে সহিংসতা হবে। বরং কেউ কেউ আমেরিকায় গেলে সতর্ক করা উচিত সেখানে শপিংমলে, স্কুলে, বারে গেলে সতর্ক থাকতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image