• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারী দিবসে বানাসাসের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:১৯ পিএম
নারী
অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন নাসিমা আক্তার সোমা

সুমন দত্ত: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস) এর উদ্যোগে আলোকিত নারী সম্মাননা ২০২৪ জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় অনুষ্ঠিত হয়। পাশাপাশি এদিন সংগঠনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। 

অনুষ্ঠানে সভাপতি ছিলেন নাসিমা আক্তার সোমা। বর্তমানে তিনি সংগঠনটি প্রধান। এছাড়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফইউজে সভাপতি ওমর ফারুক, যুগান্তরের সম্পাদক সাইফুল হক, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সদস্য আশরাফ আলী, সৈয়দ শুকুর আলী শুভ, আইয়ুব ভূঁইয়া প্রমুখ। 

এবার বানাসাস আলোকিত নারী হিসেবে সংগীতে ফাতেমা তুজ জোহরা,  সাংবাদিকতায় রোজিনা ইসলাম, টিভি অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা, চলচ্চিত্রে অভিনেত্রী নিপুন আক্তার, চিকিৎসা সেবায় ডাঃ আয়েশা আক্তার, নারী উদ্যোক্তা রোকছানা পারভীন দীপু ও রন্ধন শিল্পী শামসুন্নাহার আহম্মেদ মিতা কে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

নাসিমা আক্তার সোমা বলেন, তিনি সাংবাদিকদর সকল সংগঠনের শীর্ষ পদে নারীদের দেখতে চান। শুধু জাতীয় প্রেসক্লাবের প্রধান কেন নারী থাকবেন? তিনি চান ডিইউজে ও বিএফউইজেতে শীর্ষ পদে নারী কে নির্বাচিত করতে হবে। নারীদের সামজিক অবস্থান নিশ্চিত করতে সকলের আদিম ধ্যান ধারণা পরিহার করে বাস্তবতার বিবেচনায় মূল্যায়ন করতে হবে। সাংবাদিকতায় নারীরা অনেক এগিয়ে গেছে বলে তিনি মন্তব্য করেন।  

সাইফুল হক বলেন, আমার বাসায় আমি একা পুরুষ। নারীদের মধ্যে থেকেই আমার প্রতিদিনকার জীবন পরিচালিত হয়। আমার কর্মস্থলে যিনি প্রধান তিনিও একজন সফল নারী। নারীরা সর্ব ক্ষেত্রে এগিয়ে যাবে এটাই আমার কামনা। 

আশরাফ আলী বলেন, নারীরা কেন সংসদে সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবে। এটা তাদের জন্য অপমানজনক। তিনি নারীদের এ বিষয়ে সোচ্চার হতে বলেন। এছাড়া তিনি নিজের জীবনে মায়ের ভূমিকার কথা স্মরণ করে আবেগ তাড়িত হোন। 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image