• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আজ বাংলাদেশে ফিলিস্তিনের জন্য রাষ্ট্রীয় শোক   


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৮ এএম
আজ বাংলাদেশে
ফিলিস্তিনের জন্য রাষ্ট্রীয় শোক   

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনিদের জন্য নিহত শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালন করা হবে । ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসও এই কর্মসূচি পালন করবে । অর্ধনমিত থাকবে জাতীয় পতাকা ।   

ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাসের আক্রমণের পর গত ৭ অক্টোবর থেকে গাজায় পাল্টা হামলা চালিয়ে আসছে ইসরায়েল । দুই সপ্তাহের হামলায় গাজায় নিহত ব্যক্তির সংখ্যা চার হাজার ছাড়িয়েছে । বাস্তুচ্যুত হয়েছে ১০ লাখ মানুষ । বিদ্যুৎ, জ্বালানি ও পানির সরবরাহ বন্ধ করে দেওয়ায় সেখানে তীব্র মানবিক সংকট তৈরি হয়েছে । এর নিন্দা জানিয়ে ফিলিস্তিনের পাশে থাকার কথা জানিয়েছে বাংলাদেশ । ঘোষণা করা হয়েছে এক দিনের রাষ্ট্রীয় শোক । হতাহত ফিলিস্তিনের জন্য শুক্রবার সব ধর্মীয় উপাসনালয়ে করা হয়েছে প্রার্থনা ।  

গত বৃহস্পতিবার বলা হয়, শনিবার বাংলাদেশের সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে ।  

২১ অক্টোবর যুক্তরাষ্ট্র দূতাবাসের পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রদূত পিটার হাস । ’ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের একটি বক্তব্য উদ্ধৃত করে বিবৃতিতে বলা হয়, ‘ আমরা এই সংঘাতে নিহত প্রত্যেক ধর্ম ও জাতির বেসামরিক ব্যক্তিদের জন্য শোক প্রকাশ করি । ’ 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image