• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ২০ বছর পর গ্রেফতার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৮ পিএম
মৃত্যুদণ্ডপ্রাপ্ত
আসামি ২০ বছর পর গ্রেফতার 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : টাকার লোভে হত্যা করায় ২০ বছর ধরে পলাতক থাকার পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. মজিবর রহমানকে (৭০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৪)। আটক মজিবর রহমান নেত্রকোনার পূর্বধলা থানার ইরিভিটা গ্রামের বাসিন্দা।

সোমবার (২৪ জুলাই) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন ময়মনসিংহ র‌্যাব-১৪ এর সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হোসেন। রোববার (২৩ জুলাই) রাত পৌনে ৩টার দিকে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা থেকে তাকে আটক করা হয়।
 
বিজ্ঞপ্তিতে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হোসেন জানান, পূর্বধলা থানার দশাশী গ্রামের নূর মোহাম্মদের বাড়িতে মাসোয়ারা চুক্তিতে দিনমজুরের কাজ করতেন আসামি মজিবর রহমান। ওই সময় নূর মোহাম্মদ একটি জীবনবীমা কোম্পানিতে চাকরি করতেন।

এ কারণে তার কাছে সব সময় নগদ টাকা থাকত। বিষয়টি জানতে পেরে আসামি মজিবর ১৯৯৮ সালের মার্চ মাসে টাকার লোভে পূর্ব পরিকল্পিতভাবে নুর মোহাম্মদকে হত্যা করে মরদেহ মাটির নিচে পুঁতে রাখেন।

তিনি জানান, এ ঘটনায় নিহতের ছোট ভাই নুর ইসলাম থানায় একটি মামলা দায়ের করেন। পরে ঘটনার চার মাস পর আসামি মজিবর রহমানকে গ্রেফতার করে পুলিশ। এরপর তার দেওয়া তথ্যমতে মাটির নিচে পুঁতে রাখা মরদেহের কঙ্কাল উদ্ধার করা হয়। 

এ ঘটনায় দীর্ঘ সময় কারাভোগের পর জামিন পেয়ে আত্মগোপনে চলে যান মজিবর। পরে আসামির পলাতক অবস্থায় ওই মামলায় দীর্ঘ শুনানি শেষে ২০০৩ সালে মুজিবর রহমানের মৃত্যুদণ্ডের রায় দেন বিচারক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image