• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহে গত তিন মাসে  ৯ হাজার লোক চাকরি নিয়ে বিদেশ গেছেন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪০ পিএম
তিন মাসে  ৯ হাজার লোক
চাকরি নিয়ে বিদেশ গেছেন 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহ জেলা থেকে গত তিন মাসে মোট ৮ হাজার ৯ শত ২৪ জন বিদেশগামী বিআইটি'র ছাড়পত্র নিয়ে বিদেশ গমন করেছেন। যার মধ্যে পুরুষ বিদেশগামীর সংখ্যা ৮ হাজার ৩ শত ৫৭ জন এবং মহিলা বিদেশগামীর ৫ শত ৬৭ জন। এছাড়াও গত তিন মাসে ময়মনসিংহ জেলার ৮ হাজার ৫ শত ৩ জন বিদেশগামী কর্মীর রেজিস্ট্রেশন ও ফিঙ্গার গ্রহণ করা হয়েছে। গত তিন মাসে প্রতি মাসে ৩ দিন করে ৮২২ জন  বিদেশগামী কর্মীর মধ্যে প্রাক বহির্গমন অভিযোজন (পিডিও) প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

এসব তথ্য ও নিশ্চিত করে ময়মনসিংহ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী  পরিচালক অমিত সরকার জানান, ময়মনসিংহ জেলায় বিদ্যমান রিক্রুটিং এজেন্সিগুলোর মাধ্যমে সরকারিভাবে জিটুজি (G2G) পদ্ধতিতে বিদেশ গমনের নতুন নতুন তথ্য দিয়ে অফিসের ওয়েবসাইটে নিয়মিত হালনাগাদ এবং প্রয়োজনীয় প্রচার-প্রচারণা চলমান রয়েছে।

 বিদেশ ফেরত বা প্রবাসী মৃত শ্রমিকদের ক্ষতিপূরণ প্রাপ্তিতে ওয়ারিশ সংক্রান্ত জটিলতা নিরসন করে নীতিমালা মোতাবেক যথাসময় ক্ষতিপূরণ প্রদান করা হচ্ছে।জেলায় কোন রিক্রুটিং এজেন্সি  কর্তৃক বিদেশগামী কোন কর্মীর সাথে প্রতারণার ঘটনা ঘটলে প্রতিকারের ব্যবস্থা হচ্ছে বলে  জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image