• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তামাশার নির্বাচন গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও সাধারণ মানুষ বর্জন করেছে- সুব্রত চৌধুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৯ পিএম
তামাশার নির্বাচন গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও সাধারণ মানুষ বর্জন করেছে
গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি

নিউজ ডেস্ক : অবৈধ আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবীতে, নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে ২১ ডিসেম্বর গণসংযোগ কর্মসূচি সফল করতে বিকেলে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকি থেকে পুরানা পল্টন মোড় ও আশেপাশের এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

লিফলেট বিতরণ শেষে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকার ও তার তাবেদার নির্বাচন কমিশন। জনবিচ্ছিন্ন এই নির্বাচনে জনগণের ভোটাধিকার পুনরায় হরণ করার নোংরা খেলায় মেতেছে লুটেরা শেখ হাসিনা সরকার। এই সরকার বিগত ১৫ বছরে গণবিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে এদেশের মানুষের উপর অত্যাচার, নিপীড়ণ-নির্যাতন করেছে। মিথ্যা ও গায়েবী হাজার হাজার মামলায় লক্ষ লক্ষ বিরোধী মতের নেতা-কর্মী-সমর্থকদের ফাঁসিয়েছে। ২৮ অক্টোবরের শান্তিপূর্ণ মহাসমাবেশে পরিকল্পিতভাবে হামলা করে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করে নির্দোষ প্রায় ২০ হাজার নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে। আইন-আদালতকে নিয়ন্ত্রন করে ফরমায়েশি রায়ে নিরপরাধীদের সাজা দিচ্ছে। গণতন্ত্র ছিল মুক্তিযুদ্ধের মূল চেতনা, সেই চেতনাকে আওয়ামী লীগ ভূলুণ্ঠিত করেছে। মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে এই তামাশার নির্বাচন গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও সাধারণ মানুষ বর্জন করেছে। ৭ জানুয়ারির ষড়যন্ত্রের নির্বাচনের ফাঁদে জনগণ পা দিবে না, দেশের ১৮ কোটি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারকে হটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, আপনারা জানেন বাংলাদেশে নির্বাচন মানেই উৎসব মুখর পরিবেশ কিন্তু এই নির্বাচন উৎসব মুখর হওয়ার প্রশ্নই উঠেনা কারণ জনগণ অংশ নিবে না। জনগণের ভোটাধিকার আদায় হবে না এই দলীয় সরকারের অধীনের নির্বাচনে তাই জনগণের আন্দোলনের মাধ্যমে দখলদার সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে।

এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মোঃ আবদুল কাদের, সঞ্চালনা করেন গণফোরাম তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু। উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, আনোয়ার ইব্রাহীম, সোলায়মান অয়ন, সাইফুল ইসলাম সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। বাংলাদেশ পিপলস পার্টির দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার মল্লিক, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ লিটন জোয়ার্দার সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image