• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর গুলিতে নিহত ১০


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৬ এএম
নিহত ১০
ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর গুলি

আন্তর্জাতিক ডেস্ক :  দখলদার ইসরাইলি বাহিনী ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর গুলি ও বোমা হামলা চালিয়েছে। এতে অন্তত ১০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।

আল জাজিরা জানায়, স্থানীয় সময় রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গাজা নগরীর উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটে।

প্রতিবেদন মতে, গাজা নগরীতে ত্রাণবাহী ট্রাক ঢোকার অপেক্ষায় ভিড় করেছিলেন ফিলিস্তিনিরা। এ সময় হামলাটি চালানো হয়।
 
একই দিনে (রোববার) গাজা শহরের জেইতুন এলাকায় বোমা হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে একটি তিনতলা বাড়ি ধসে পড়ে। এ হামলায় কমপক্ষে ১৫ জন নিহত ও কয়েক ডজন আহত হয়েছেন।
 
গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলায় ইসরাইলে ১২০০ মানুষ নিহত হন। এছাড়াও ২৪০ জনেরও বেশি মানুষকে বন্দি করে নিয়ে যায় তারা। এরপর থেকে গাজায় বোমা হামলা শুরু করেছে ইসরাইল। সাড়ে চার মাস পেরিয়ে গেলেও হামলা এখনো অব্যাহত রেখেছে তারা। বোমা হামলার পাশাপাশি উপত্যকাটিতে স্থল অভিযানও চালাচ্ছে ইসরাইলি সেনারা।

ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, রোববার ইসরাইলি সামরিক বাহিনী দক্ষিণ গাজার রাফাহ শহরেও হামলা চালিয়েছে। একটি বাড়িতে বোমা হামলায় এক শিশুসহ তিনজন নিহত হয়েছেন।
 
গেল সাড়ে চার মাস ধরে চলা ইসরাইলি বর্বরতায় গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা প্রায় ৩০ হাজারে পৌঁছেছে। যার মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। আহত হয়েছেন ৬৯ হাজারেরও বেশি মানুষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image