• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরায়েলি বিমান হামলায় হামাস প্রধানের ৩ ছেলে ২ নাতি নিহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৩৫ এএম
হামাস
গণমাধ্যম কে সাক্ষাৎকার দিচ্ছেন ইসমাইল হানিয়াহের

নিউজ ডেস্ক: বুধবার গাজায় ইসরায়েলি বিমান হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়াহের তিন ছেলে ও দুই নাতি নিহত হয়েছে, ফিলিস্তিনি ইসলামি গোষ্ঠী এবং হানিয়াহের পরিবার জানিয়েছে। 

হামাস জানিয়েছে, গাজার আল-শাতি ক্যাম্পে তারা গাড়ি চালাচ্ছিল। তাদের গাড়ির ওপর বোমা হামলা হয়। এতে তার তিন ছেলে হাজেম, আমির ও মোহাম্মদ নিহত হয়েছে। হামাস মিডিয়া আরো জানায়, একই হামলায় হানিয়াহের দুই নাতিও নিহত হয়েছে এবং তৃতীয় একজন আহত হয়েছে।

হানিয়েহ প্যান-আরব আল জাজিরা টিভিকে বলেছেন,  আমাদের দাবিগুলি স্পষ্ট এবং আমরা ছাড় দেব না। শত্রুরা বিভ্রান্ত হবে যদি তারা মনে করে  আলোচনার উচ্চতায় এবং আন্দোলনের প্রতিক্রিয়া পাঠানোর আগেই আমার ছেলেদের টার্গেট করে হামাসকে তার অবস্থান পরিবর্তন করতে বাধ্য করবে।


হানিয়েহ বলেছেন, আমার ছেলেদের রক্ত আমাদের মানুষের রক্তের চেয়ে প্রিয় নয়। মঙ্গলবার হামাস বলেছে,  তারা ইসরায়েলি যুদ্ধবিরতি প্রস্তাব পর্যবেক্ষণ করছে। তাদের মতে ফিলিস্তিনের কোনো দাবি পূরণ হয়নি। 

যুদ্ধ সপ্তম মাসে চলছে, যেখানে ইসরায়েলি বিমান ও স্থল হামলা গাজাকে বিধ্বস্ত করেছে। হামাস চায় ইসরায়েলি সামরিক অভিযানের অবসান ঘটাতে। হামাস চায়  বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের দেশে ফেরার অনুমতি দিতে।

হানিয়াহের বড় ছেলে একটি ফেসবুক পোস্টে নিশ্চিত করেছেন তার তিন ভাইকে হত্যা করা হয়েছে। আবদেল-সালাম হানিয়েহ লিখেছেন, "আল্লাহকে ধন্যবাদ, যিনি আমার ভাই হাজেম, আমির এবং মোহাম্মদ এবং তাদের সন্তানদের শাহাদাতে আমাদের সম্মানিত করেছেন।"

২০১৭ সালে গ্রুপের শীর্ষ পদে নিযুক্ত হন হানিয়াহের । ইসরায়েল হামাসের পুরো নেতৃত্বকে সন্ত্রাসবাদী বলে মনে করে এবং হানিয়াহ এবং অন্যান্য নেতাদেরকে "হামাস সন্ত্রাসী সংগঠনের সাথে সম্পৃক্ত" বলে অভিযুক্ত করেছিল। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image