• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি তেল, চাল-আটাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমাও


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩০ পিএম
গানাসাস মার্কেটের সামনে বাম গণতান্ত্রিক জোট
বাম গণতান্ত্রিক জোট

নিউজ ডেস্ক:  সরকারের পদত্যাগ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি তেল, চাল-আটাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে। মঙ্গলবার শহরের গানাসাস মার্কেটের সামনে বাম গণতান্ত্রিক জোট গাইবান্ধার উদ্যোগে এ সমাবেশ করা হয়। পরে সেখান থেকে মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাম জোটের সমন্বয়ক এবং বাসদ গাইবান্ধা জেলার আহ্বায়ক গোলাম রব্বানীর সভাপতিত্বে বক্তব্য দেন– বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলার আহ্বায়ক আহসানুল হাবীব সাঈদ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান মুকুল ও বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক রেবতী বর্মণ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ভোট জনগণের গণতান্ত্রিক অধিকার। ২০১৪ সাল থেকে বর্তমান সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। স্বাধীনতার পর গত ৫১ বছরে দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনই  সুষ্ঠু হয়নি। বরং তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনগুলো তুলনামূলক ভালো হয়েছে। জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পেরেছে। তাই জনগণ সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়।

বক্তারা আরও বলেন, নিত্যপণ্যের লাগামহীন দাম, রুশ ইউক্রেন যুদ্ধের প্রভাব, দেশে চলমান দুঃশাসন দমনপীড়নে সমাজজুড়ে এক দমবন্ধ অবস্থা বিরাজ করছে। সেই সঙ্গে রয়েছে পল্লী বিদ্যুৎ-নেসকো অফিসের অনিয়ম-দুর্নীতি। এসব হয়রানিমূলক কার্যক্রম বন্ধ করে প্রতি বিঘা জমির সেচ ভাড়া সরকারকে নির্ধারণ করে দেওয়ার দাবি জানান তাঁরা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image