• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জে মাটি চোর চক্রের দু'সদস্য দুমকি থানায় আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
বাকেরগঞ্জ, মাটি চোর চক্র, দুমকি থানা, আটক

বরিশাল প্রতিনিধি: পটুয়াখালীর দুমকি বাহেরচর মৌজায় চুরি করে মাটি কেটে নেয়ার সময় একটি পল্টুন ও স্ক্যাভেটর মেশিনসহ চোরচক্রের ২সদস্যকে আটক করেছে দুমকী থানা পুলিশ।

রোববার (২৮ জানুয়ারি) ভোর রাত সাড়ে ৪টার দিকে উপজেলার পাতাবুনিয়া নদীতে বাহেরচর ও সাদীশ মৌজায় চরের মাটি কেটে নেয়ার সময় দুমকি ও বাকেরগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে হাতে নাতে মাসুম গাজী (২৪) ও জিয়াউল হাং (২৫) নামের মাটি চোরচক্রের ২সদস্যকে আটক করতে সক্ষম হয়। এসময় মাটি কাটায় ব্যবহৃত স্ক্যাভেটরসহ একটি পল্টুুনও জব্দ করা হয়। 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, রবিবার ভোররাত সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে দুমকি উপজেলার পাতাবুনিয়া নদীর উত্তরপাড় বাহেরচর মৌজায় চর এলাকায় পল্টুনে থাকা স্ক্যাভেটর মেশিনে মাটি কেটে নেয়াকালে পল্টুনের সুকানী মাসুম গাজী (২৪) ও শ্রমিক জিয়াউল হাওলাদার  নামের দুই জনকে আটক করে পুলিশ। পল্টুুন ও স্ক্যাভেটর জব্দ করে বাহেরচর লঞ্চঘাটে আটকে রেখে ধৃত যুবকদের দুমকি থানায় নিয়ে যায়।

 ঘটনাস্থল বাকেরগঞ্জ থানার সীমান্তবর্তী হওয়ায় এ ব্যাপারে পার্শ্ববর্তী বাকেরগঞ্জ থানায় নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। আটক  আসামিদেরকে  বাকেরগঞ্জ থানায় হস্তান্তরের অপেক্ষায় আছে বলে দুমকি থানার অফিসার ইনচার্জ তারেক মোঃ আবদুল হান্নান জানিয়েছেন।

 বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আফজাল হোসেন জানান, আটককৃত দের বিরুদ্ধে  মামলা দায়ের প্রক্রিয়াধীন। তিনি আরও  জানান, আটক  আসামীদের দুমকিথানা থেকে বাকেরগঞ্জে নেয়ার পর দায়েরকৃত মামলায় কোর্টে সোপর্দ্দ করা হবে।
 
উল্লেখ্য, বেশ কিছুদিন যাবৎ একটি প্রভাবশালী চোরচক্র বাহেরচর ও বাকেরগঞ্জ সীমানার দক্ষিন সাদীশ চরের ফসলি জমির মাটি চুরি করে কলসকাঠীর বিভিন্ন ইটভাটায় বিক্রির অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image