• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রায়পুরায় জাতীয় ভিটামিন 'এ' প্লাস  ক্যাম্পেইন উদ্বোধন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩৯ পিএম
রায়পুরায়
জাতীয় ভিটামিন 'এ' প্লাস  ক্যাম্পেইন উদ্বোধন 

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : নরসিংদীর  রায়পুরায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন  ২০২৪ উপলক্ষে বৃহস্পতিবার সকালে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে অনুষ্ঠিত হয়েছে। রায়পুরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. খান মোহাম্মদ নূরউদ্দিন   এর সভাপতিত্ব সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম। 

রায়পুরা থানা অফিসার ইনচার্জ সাফায়েত হোসেন পলাশ সাংবাদিকবৃন্দসহ  আরো অনেকে।

প্রধান অতিথি  বলেন, শিশুরাই জাতির ভবিষ্যৎ। তাদের স্বাস্থ্য রক্ষায় সকলের সচেতন থাকা উচিত। ভিটামিন ‘এ’ শিশুদের অন্ধত্ব থেকে রক্ষা করার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ও শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। 

স্বাস্থ্যকর্মকর্তা ডা. খান মোহাম্মদ নূরউদ্দিন   উপজেলায়  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের সার্বিক চিত্র তুলে ধরে বলেন - আগামী( ১ জুন) থেকে রায়পুরা উপজেলায়  ৯২৫২৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। 

এর মধ্যে ৬-১১ মাস  বয়সি ৯৯৮৯ জন শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সি ৮২৫৩৯  জন শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।  এই ক্যাম্পেইন চলবে সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image