• ঢাকা
  • বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সিলেটের পর্যটন এলাকা জনশুন্য, নেই কোন পর্যটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:২৮ পিএম
পর্যটন এলাকা জনশুন্য
নেই কোন পর্যটক

সিলেট প্রতিনিধি: সিলেটে জুড়ে পর্যটন এলাকা প্রথম এবার জনশুন্যতা দেখা দিলো। পর্যটন এলাকায় নেই কোন পর্যটক। সিলেটর জাফলং, কোম্পানীগঞ্জ এলাকার সাদা পাথর,রাতাগুল, বিছনাকান্দী, চা বাগান এলাকায় কোন পর্যটক।

 সিলেটে দুই দফা বন্যা পরবর্তী অবস্থার কারণে পর্যটন কেন্দ্র গুলো পর্যটক সংকট দেখা দিয়েছে। এবার ঈদুল আযহার ছুটিতে সিলেটে ছিল পর্যটকশূন্য। পর্যটন স্পটগুলোতে  কেউ বেড়াতে আসেননি।

হাতে গুনা কয়েকজন পর্যটকের উপস্থিতি দেখা গেলেও সিলেটের বাইরের পর্যটকদের উপস্থিতি একেবারেই ছিল না। পর্যটন কেন্দ্র গুলোয় যারা উপস্থিত ছিলেন, তাদের প্রায় সবাই সিলেট জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

সিলেটের পর্যটনকেন্দ্র গোয়াইনঘাট উপজেলার জাফলং, রাতারগুল, বিছনাকান্দি, পান্তুমাই, কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জের সাদাপাথর পর্যটনকেন্দ্রে পর্যটকদের উপস্থিতি ছিল কম। বিকেলের পর থেকে পর্যটকদের উপস্থিতি কিছুটা বাড়ে। তবে ঈদের ছুটিতে পর্যটকদের উপস্থিতি সে পরিমাণ থাকে, তেমনটার ধারে কাছেও ছিল না।

এদিকে গত ঈদুল ফিতরে জাফলংয়ে ঘটেছিল অপ্রীতিকর ঘটনা। এতে করে জাফলং এবারের ঈদে বাইরের পর্যটকদের সংখ্যা কম ছিল বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

তারা জানিয়েছেন, একে তো বন্যার প্রভাব, তার উপর গতবারের ঘটনার কারণে অনেক পর্যটকরাই আসেননি। তবে এবারের ঈদে পর্যটকদের নিরাপত্তা সহ সার্বিক বিষয় নিশ্চিত করতে প্রশাসন আগে থেকেই সতর্ক ছিল।

ঢাকানিউজ২৪.কম / আবুল কাশেম রুমন/কেএন

পর্যটন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image