• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রমজানের আগেই ভারত থেকে আসছে পেঁয়াজ ও চিনি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:২৯ পিএম
বাণিজ্য
বাণিজ্য প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক: বাণিজ্যমন্ত্রী আহসানুল ইসলাম টিটু শুক্রবার বলেছেন, ভারত থেকে শিগগিরই ২০ হাজার টন পেঁয়াজ ও ৫০ হাজার টন চিনি আমদানি করা হবে।

এর আগে ভারত পেঁয়াজ ও চিনি রপ্তানি বন্ধ করে দিয়েছিল। প্রতিমন্ত্রী বলেন, ভারতের সাথে আলোচনা করেছি এবং খুব শীঘ্রই ভারত থেকে ২০ হাজার টন পেঁয়াজ এবং ৫০ হাজার টন চিনি আমদানি করা হবে। 

আমরা আশা করছি রমজানের আগে দেশ ভারত থেকে চিনি ও পেঁয়াজ পাবে। তিনি আরো বলেন, ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকেও তেল ও চিনি আসছে।শুক্রবার সকালে টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও জানান, দেশের আমদানিকারক ও উৎপাদকদের সঙ্গে তিনি বৈঠক করেছেন। চিনি, তেল, খেজুরের ওপর শুল্ক ছিল বেশি। শুল্ক যৌক্তিক পর্যায়ে আনার জন্য এনবিআর (জাতীয় রাজস্ব বোর্ড) কাছে একটি প্রস্তাব পাঠানো হয়েছে।আগামী সপ্তাহে এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, চিনি, তেলসহ নিত্যপণ্য শুধু রমজান নয়, আগামী তিন মাসের চাহিদা অনুযায়ী মজুদ করা হবে।প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মজুদ করে কেউ যাতে কৃত্রিমভাবে দাম বাড়াতে না পারে সেদিকে নজর রাখছি। যারা মজুদ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।।
আসন্ন রমজান মাসের আগেই নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনা হবে। 

এছাড়াও রমজানে এক কোটি মানুষকে টিসিবি কার্ড দিয়ে পাঁচটি আইটেম দেওয়া হবে। প্রতিমন্ত্রী বলেন, টিসিবি ডিলারদের নিরবচ্ছিন্ন সেবা দিতে সক্ষম করার জন্য স্থায়ী স্টোর স্থাপন করা হবে। প্রতিবেদন তৈরির আগে একাধিক বাজারে গিয়ে পণ্যের দাম বিশ্লেষণ করার জন্য সাংবাদিকদেরও আহ্বান জানান তিনি। সব বাজার থেকে খবর সংগ্রহ করলে মানুষের মধ্যে আর বিভ্রান্তি থাকবে না।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image