• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রধানমন্ত্রী ঋষি সুনাকের নেতৃত্বে ১০৫ জন অবৈধ অভিবাসী গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২২ এএম
অবৈধ অভিবাসী গ্রেফতার
প্রধানমন্ত্রী ঋষি সুনাকের নেতৃত্বে অভিযান

নিউজ ডেস্ক:  ঋষি সুনাক যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী—এ খবর সবারই জানা। তবে গত বৃহস্পতিবার তিনি অভিবাসন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। এখানেই শেষ নয়। সেই দিন অবৈধ অভিবাসী পাকড়াও করতে অভিযানে অংশ নিয়েছেন তিনি। গ্রেপ্তার করেছেন ১০৫ জন অবৈধ অভিবাসীকে।

এই অভিযানে অংশ নিতে বুলেটপ্রুফ ভেস্ট পরেছিলেন ঋষি সুনাক। অভিবাসন বিভাগের সাধারণ কর্মকর্তাদের সঙ্গে রাস্তায় দেখা যায় তাঁকে। এই পোশাকে রেস্তোরাঁ, নরসুন্দরের দোকানসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে অভিযান চালান তিনি। জানা গেছে, যে ১০৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, তাঁরা ২০টি দেশের নাগরিক। লন্ডনের উত্তরাঞ্চলের ব্রেন্ট এলাকায় এই অভিযান পরিচালনা করেন ঋষি সুনাক।

অবৈধ অভিবাসন নিয়ন্ত্রণ যুক্তরাজ্যের বর্তমান সরকারের অন্যতম প্রতিশ্রুতি। ক্ষমতায় আসার আগেও এ নিয়ে কথা বলেছেন ঋষি সুনাক। ক্ষমতায় আসার পরও এ নিয়ে কথা বলেছেন। আগামী বছর যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনের আগে বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে সরকার।

এ প্রসঙ্গে যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রাভারম্যান বলেন, ‘অবৈধভাবে কাজ করে অনেকেই আমাদের ক্ষতি করছেন। যাঁরা ভালো এবং সৎ শ্রমিক, তাঁরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অনেকেই কাজ পাচ্ছেন না।’ তিনি বলেন, ‘আমরা আমাদের সীমান্ত সুরক্ষা নিশ্চিত করতে এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল। যুক্তরাজ্যে অবৈধ শ্রমবাজার সম্পর্কে আমরা ওয়াকিবহাল। এই অবৈধ শ্রমবাজারের কারণে অনেকেই বিপজ্জনক এবং অবৈধভাবে যুক্তরাজ্যে আসেন। এই অভিযান থেকে এই বার্তা দেওয়া হয়েছে, আমরা এভাবে চলতে দেব না।’

প্রধানমন্ত্রী ঋষি সুনাকের উপস্থিতিতে বৃহস্পতিবার ১৫৯টি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়, অনেকেই ভুয়া নথিপত্র ব্যবহার করে সেখানে কাজ করছেন। এই অভিযানে বিভিন্ন স্থান থেকে পাউন্ডও উদ্ধার করা হয়েছে। যে ১০৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, তাঁর মধ্যে ৪০ জনকে নিজ নিজ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আর বাকিদের অভিবাসন আইনে শর্তসাপেক্ষে মুক্তি দেওয়া হবে। পরে তাঁরা নিজেরাই নিজ নিজ দেশে ফিরে যাবেন বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image