• ঢাকা
  • সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মরিচের দাম কমেছে, স্বস্তিতে ক্রেতারা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২১ পিএম
স্বস্তিতে ক্রেতারা 
মরিচের দাম কমেছে

নিউজ ডেস্ক : বাজারে কাঁচা মরিচের দাম বৃদ্ধিতে আমদানির অনুমতি দেয় সরকার। এ  পরিপ্রেক্ষিতে গত এক সপ্তাহে দেশের বাজারে মরিচের দাম কিছুটা কমেছে। কাঁচা মরিচের দাম কমায় বেশ স্বস্তিতে আছেন ক্রেতা-বিক্রেতারা। বাজারে ভারতীয় কাঁচা মরিচ প্রবেশ করায় দাম কমেছে বলে জানান তারা।

বর্তমানে খুচরা বাজারে আমদানি করা কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৪০০-৪৫০ টাকায়। আর দেশি মরিচের কেজি ৩২০ থেকে ৪০০ টাকা, যা গত সপ্তাহেও বিক্রি হয়েছে ১০০০-১২০০ টাকা।

শুক্রবার রাজধানীর খিলগাঁও রেলগেট, গোড়ান, সিপাহীবাগ এবং দক্ষিণ বনশ্রীর কয়েকটি বাজার ঘুরে ও ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা এ তথ্য জানা গেছে।

সরেজমিন দেখা গেছে, রাজধানীর খুচরা ও পাইকারি বাজারগুলোতে এক কেজি দেশি পেঁয়াজের দাম ৭০-৮০ টাকা। আমদানি করা পেঁয়াজের কেজি ৫০-৫৫ টাকা। এছাড়া বাজারে প্রতি কেজি শসা ৫০-৬০ টাকা, কালো গোল বেগুন ১০০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, করলা ১২০ টাকা, উস্তা ১০০ টাকা, টমেটো ১৫০ টাকা, আলু ৪০-৪৫ টাকা, বরবটি ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায়।

গত সপ্তাহের মতো একই দামে বিক্রি হচ্ছে- জালি কুমড়া, লম্বা বেগুন, চিচিঙ্গা। বর্তমানে প্রতি পিস জালি কুমড়া বিক্রি হচ্ছে ৪৫- ৫০ টাকায়। লম্বা বেগুনের কেজি ৭০- ৮০ টাকা, পটলের কেজি ৪০-৫০ টাকা ও চিচিঙ্গার কেজি ৪০-৫০ টাকা।

ঈদের পর দাম কমেছে কাঁচা পেঁপের। বাজারে প্রতিকেজি কাঁচা পেঁপে বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়। যেখানে ঈদের আগে দাম ছিল ৬০-৭০ টাকা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image