• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সংবাদ প্রকাশের পর শিক্ষার্থী মার্জিয়ার পাশে ইউএনও 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩২ পিএম
সংবাদ প্রকাশের পর
মেধাবী শিক্ষার্থী মার্জিয়ার পাশে ইউএনও 

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের কালাইয়ে টাকার অভাবে পাঠ্যবই কিনতে না পারা এক মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাত আরা তিথি।   

সোমবার (২৩ অক্টোবর) বিকালে মানসুরা আক্তার মার্জিয়া নামের ওই শিক্ষার্থীর হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাদশ ও দ্বাদশ শ্রেণির সকল পাঠ্যবই তুলে দেন তিনি। 

মানসুরা আক্তার মার্জিয়া উপজেলার ওমর কিন্ডারগার্টেন একাডেমি থেকে এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ–৫ পেয়ে উত্তীর্ণ হয়। কালাই পৌরসভার ৪ নং ওয়ার্ডের আওঁড়া পূর্বপাড়ায় তার বাড়ি। সে জয়পুরহাট সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। 

গত ১২ আগস্ট মার্জিয়াকে নিয়ে দৈনিক জাতীয় পত্রিকায় ছবিসহ 'জিপিএ-৫ পেয়েও অর্থাভাবে মর্জিয়ার কলেজ পড়া এখন শুধুই স্বপ্ন' শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়। এরপর থেকেই অনেক হৃদয়বান মানুষ মার্জিয়ার পড়াশোনার জন্য তার বাবার বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাতে থাকেন। বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টে আজ বৃহস্পতিবার পর্যন্ত সন্তোষজনক টাকা জমা পড়েছে বলে জানা গেছে।

দৈনিক জাতীয় পত্রিকাগুলোর নিউজ নজরে আসলে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি মার্জিয়ার পড়াশোনার সহায়তা করতে এগিয়ে এসেছেন। এবং মার্জিয়া ও তার বাবাকে তাঁর কার্যালয়ে ডেকে পড়াশোনার সকল ব্যয়ভার বহনের আশ্বাস দেন। এরপ্রেক্ষিতে গত সোমবার (২৩ অক্টোবর) বিকালে তাঁর কার্যালয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিজ্ঞান বিভাগের একাদশ ও দ্বাদশ শ্রেণির দুই সেট পাঠ্যবই মার্জিয়ার হাতে তুলে দেন তিনি।এসময় সাথে ছিলেন উপজেলা কমিশনার ভূমি জান্নাতুল ফেরদৌস।

একাদশ ও দ্বাদশ শ্রেণির পাঠ্যপুস্তক হাতে পেয়ে আনন্দ প্রকাশ করে মানসুরা আক্তার মার্জিয়া বলেন,‘তার পরিবার দরিদ্র। বই কেনার মতো অবস্থা নেই তাদের। স্যারের মহানুভবতায় তাকে নতুন বই কিনে দিয়েছেন। এতে সে অনেক খুশি।এবার মন দিয়ে পড়াশুনা করে ভালো ফলাফল করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) জান্নাত আরা তিথি বলেন,টাকার অভাবে এই মেধাবী শিক্ষার্থীর বই কিনতে না পারার বিষয়টি পত্রিকার মাধ্যমে জানতে পারি।কর্তব্যবোধ ও বিবেকের তাগিদে ওই শিক্ষার্থীকে একাদশ ও দ্বাদশ শ্রেণির সকল পাঠ্যবই কিনে দিয়ে তার পাশে দাঁড়িয়েছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image