• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাশিয়া দিবসে পুতিনকে ‘পূর্ণ সমর্থনের’ প্রস্তাব কিমের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৫ পিএম
ইউক্রেনে যুদ্ধ শুরুর পর মস্কোকে সমর্থন করে
ভ্লাদিমির পুতিন

নিউজ ডেস্ক:  উত্তর কোরীয় নেতা কিম জং উন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে পাঠানো এক বার্তায় মস্কোর প্রতি তার দেশের ‘পূর্ণ সমর্থন ও সংহতি’র প্রস্তাব করেছেন। রাশিয়ার জাতীয় দিবস উপলক্ষে অভিনন্দন জানিয়ে সোমবার কিম এ বার্তা পাঠান।

উত্তর কোরিয়ার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান থাকা গুটিকতক দেশের মধ্যে রাশিয়া অন্যতম।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) কিমের বার্তাটি প্রকাশ করে। তবে বার্তায় সরাসরি ইউক্রেনে হামলা কিংবা সশস্ত্র সংঘাতে মস্কোর জড়িত থাকার বিষয় উল্লেখ না করে শত্রু পক্ষের ক্রমবর্ধমান হুমকি নস্যাৎ করতে পুতিনের ‘সঠিক সিদ্ধান্ত ও নির্দেশনা’র প্রশংসা করা হয়েছে।

এছাড়া বার্তায় আরও উল্লেখ করা হয়েছে, উত্তর কোরিয়ার জনগণ সঙ্গে রাজ্যবাদীদের উচ্ছৃঙ্খল ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে তাদের দেশের সার্বভৌম অধিকার, উন্নয়ন এবং স্বার্থ সংরক্ষণের জন্য সর্বাত্মক সংগ্রামে রাশিয়ার জনগণের প্রতি পূর্ণ সমর্থন ও সংহতি প্রকাশ করছে।

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর মস্কোকে সমর্থন করে পিয়ংইয়ং থেকে পাঠানো এটি ছিল সর্বশেষ বার্তা।

উত্তর কোরিয়া ইউক্রেন সংঘাতকে রাশিয়াকে ধ্বংস করতে যুক্তরাষ্ট্রের ‘ছায়া যুদ্ধ’ হিসেবে বর্ণনা করে কিয়েভে পশ্চিমা সামরিক সহায়তা দেওয়ার নিন্দা জানিয়েছে। জানুয়ারিতে যুক্তরাষ্ট্র রাশিয়ার ভাড়াটে গ্রুপ ওয়াগনারকে উত্তর কোরিয়া রকেট ও ক্ষেপণাস্ত্র দিয়ে সহায়তা করছে বলে অভিযোগ করে। তবে উত্তর কোরিয়া সে অভিযোগ অস্বীকার করে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image