• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন ২৭ এপ্রিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৩ পিএম
উপনির্বাচন, ২৭ এপ্রিল
ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট অনিুষ্ঠিত হবে

নিজস্ব প্রতিবেদক : ঘোচট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম। বুধবার সকালে নির্বাচন কমিশনের ১৫তম সভা শেষে তফসিল ঘোষণা করেন তিনি।  ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই করা হবে ২৯ মার্চ। মনোনয়নপত্র আবেদন প্রত্যাহার করা যাবে ৫ এপ্রিল পর্যন্ত। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৬ এপ্রিল। এই উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

ইসি সূত্রে জানা যায়, ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। তবে, সিসি ক্যামেরা ব্যবহার করা হবে না। এর আগেও পাঁচ উপনির্বাচনে বাজেট স্বল্পতার কথা জানিয়ে সিসি ক্যামেরা ব্যবহার করেনি ইসি।

উল্লেখ্য, আওয়ামী লীগের এমপি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে আসটি শূন্য হয়। গত ৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image