• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ইমরানের দল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:২৭ এএম
ইমরানের দল
ফলাফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্ট

আন্তর্জাতিক ডেস্ক : ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) পাকিস্তানের জাতীয় নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করেছেন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দেশটির সর্বোচ্চ আদালতে এ সংক্রান্ত একটি পিটিশন জমা দেয় পিটিআই।

জিও নিউজ জানিয়েছে, পিটিশনে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে, ৮ ফেব্রুয়ারির নির্বাচনে মোট ১৮০টি আসনে জয়ী হয়েছে পিটিআই। কিন্তু কারচুপি ও কারসাজির মাধ্যমে মাত্র ৯২টি আসনে পিটিআই প্রার্থীদের জয়ী দেখানো হয়েছে। দলটিকে ক্ষমতা থেকে দূরে রাখতে এই ‘ডাকাতি’ করা হয়েছে বলে পিটিশনে অভিযোগ করা হয়।

পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা শের আফজাল মারওয়াত আদালতে পিটিশন জমা দেয়ার তথ্যটি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি জানান, পিটিশনে প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নিয়োগকেও চ্যালেঞ্জ করা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি ভোটে কারচুপি-জালিয়াতির অভিযোগ এনে নির্বাচন বাতিলের জন্যদেশটির সুপ্রিম কোর্টে আবেদন করেন আলী খান নামে এক পাকিস্তানি। কিন্তু পরপর দুই দিন সুপ্রিম কোর্টেএ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হলেও, আবেদনকারী আলী খান সেখানে উপস্থিত হননি।
 
পরে আবেদনকারীর অনুপস্থিতির কারণে এই আবেদন খারিজ করে দেন পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসা। সেই সঙ্গে আলী খানকে ৫ লাখ রুপি জরিমানা করেন সর্বোচ্চ আদালত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image