• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উদীচীর জাতীয় শোক দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৬ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৬ পিএম
জাতীয় শোক দিবসে উদীচীর আয়োজন
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উদীচীর নেতৃবৃন্দ

ষ্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধুর আদর্শ থেকে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ অনেকটাই সরে গেছে। এমনটাই মন্তব্য করেছেন জাতীয় শোক দিবসে উদীচী আয়োজিত অনুষ্ঠানের বক্তারা। জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট সন্ধ্যায় উদীচী কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উদীচীর নেতৃবৃন্দ।

এরপর উদীচী কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক বদিউর রহমান-এর সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা। এ পর্বের শুরুতে দলীয় সঙ্গীত পরিবেশন করেন উদীচীর শিল্পীরা। একক সঙ্গীত পরিবেশন করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ সেলিম। 

আলোচনা পর্বে বক্তারা বলেন, স্বাধীনতা সংগ্রামের প্রতিটি পর্বেই খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এদেশের মানুষকে স্বাধীকার আদায়ের সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার ক্ষেত্রে অনুপ্রেরণা দেয়ার কাজে অগ্রণী ভূমিকা ছিল তাঁর। জেল-জুলুম-অত্যাচার-নিপীড়ন উপেক্ষা করেই এ লড়াইয়ে সামিল হন তিনি। তবে, যে মৌলবাদমুক্ত, অসাম্প্রদায়িক, সাম্যবাদী, দুর্নীতিমুক্ত সুখী সুন্দর দেশ গঠনের স্বপ্ন তিনিসহ লাখো বীর মুক্তিযোদ্ধা দেখেছিলেন, সে স্বপ্ন আজও পূরণ হয়নি। বঙ্গবন্ধুর নিজের দল টানা ১৪ বছর ধরে ক্ষমতায় থাকলেও এখনও দেশ থেকে দুর্নীতি দূর হয়নি, বরং তা বেড়েছে বহুগুণে। লুটেরা, মুনাফাখোর ব্যবসায়ী সিন্ডিকেটের হাতে জিম্মি দেশের কোটি মানুষ। এসব মুনাফাখোরদের নির্মূল করতে বঙ্গবন্ধু যে প্রত্যয় ব্যক্ত করেছিলেন তা তিনি নিজে বাস্তবায়ন করে যেতে পারেননি, আর তার দল সেটি বাস্তবায়নের সদিচ্ছা রাখে কিনা সে প্রশ্ন তোলেন বক্তারা। 

আলোচনা পর্বে অংশ নেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ সেলিম, নিবাস দে, সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম, সম্পাদকমণ্ডলীর সদস্য আরিফ নূর, সম্পদ কর, কেন্দ্রীয় সংসদের সদস্য শংকর সাওজাল এবং ঢাকা মহানগর সংসদের সহ-সভাপতি সিদ্দিক আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক ইকবালুল হক খান। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image