• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুরের রায়পুরে জব্দ ৫০ মণ জাটকা দেওয়া হলো এতিমখানায়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৪ পিএম
লক্ষ্মীপুরের রায়পুরে জব্দ ৫০ মণ জাটকা দেওয়া হলো এতিমখানায়
রায়পুরে ৫০ মণ জাটকা জব্দ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলায় জব্দ হওয়া ৫০ মণ জাটকা ১৯টি এতিমখানাসহ অসহায়দের মাঝে বিতরণ করা হয়।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের মেঘনা নদীর চান্দার খাল পুরান বেড়ি এলাকায় অভিযান চালিয়ে জাটকাগুলো জব্দ করা হয়। মৎস্য বিভাগ ও কোস্ট গার্ড অভিযানটি পরিচালনা করেন।

অভিযানের সময় লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম ও কোস্ট গার্ডের রায়পুর কন্টিনজেন্ট কমান্ডার ছিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

অভিযানের সময় ২টি নৌকা রেখে লোকজন পালিয়ে যায়। পরবর্তীতে নৌকাগুলো জব্দ করা হয়।

লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, শুক্রবার সকাল ৬টা থেকে ঘটনাস্থলসংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। জাটকাগুলো বরিশাল থেকে রায়পুর রুট দিয়ে পাচার করা হচ্ছিল।

অভিযান দেখে নৌকা আর মাছ রেখে ব্যবসায়ী ও জেলেরা পলিয়ে যায়। এতে কাউকে আটক করা সম্ভব হয়নাই। মাছগুলো জব্দ করে নিয়ে আসা হয়। এতে ৫০ মণ জাটকা ও সাথে কিছু পোয়া মাছ ছিল।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিনের নির্দেশে ১৯টি এতিমখানা ও অসহায়দের মাঝে বিতরণ করে দেওয়া হয়।

মজুচৌধুরীরঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবু তাহের গণমাধ্যমকে বলেন, নৌ-পুলিশ মজুচৌধুরীঘাট এলাকায় কর্তৃক জাটকা ইলিশ নিধন প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। দেশের মৎস্য সম্পদকে আরও সমৃদ্ধ করার জন্য নৌ–পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image