• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্ষমা চাইলেন জাস্টিন ট্রুডো 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪০ এএম
ক্ষমা চাইলেন
জাস্টিন ট্রুডো 

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ক্ষমা চাইলেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিটলারের নাৎসি বাহিনীর হয়ে কাজ করা এক সেনার গত শুক্রবার দেশটির পার্লামেন্টে প্রশংসা করেন স্পিকার (সাবেক) অ্যান্থনি রোটা। ট্রুডো কানাডার পার্লামেন্টের পক্ষে গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে ক্ষমা চান। (খবর আল জাজিরা)। 

হাউস অব কমনসে বুধবার বিকেলে ট্রুডো বলেছেন, এই চেম্বারে যারা উপস্থিত ছিলেন তাদের পক্ষ থেকে, শুক্রবার যা ঘটেছিল তার জন্য আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। এটি এমন একটি ভুল যা পার্লামেন্ট এবং কানাডাকে গভীরভাবে বিব্রত করেছে। গত মঙ্গলবার দলীয় নেতাদের সঙ্গে বৈঠকের পর পদত্যাগের কথা জানান রোটা। 

তিনি বলেন, আমাকে অবশ্যই আপনাদের স্পিকার হিসেবে পদত্যাগ করতে হবে। মঙ্গলবার রোটা পুনরায় ওই সেনার প্রশংসা করার জন্য গভীর অনুশোচনা প্রকাশ করেন।

গত শুক্রবার রোটা যখন ইউক্রেনীয় ৯৮ বছর বয়সী ইয়ারোস্লাভ হানকার প্রশংসা করছিলেন তখন পার্লামেন্টে উপস্থিত ছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। হানকা পার্লামেন্টে দর্শকসারিতে বসে ছিলেন।

রোটা সেইদিন হানকাকে 'হিরো' হিসেবে অভিহিত করেন এবং পার্লামেন্টের সদস্যদের সামনেই তাকে ধন্যবাদ জানান। পরবর্তী সময়ে রোটা বলেন, তিনি জানতেন না হানকা নাৎসিদের হয়ে কাজ করেছেন এবং তাকে আমন্ত্রণ জানিয়ে ভুল করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image