• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফ স্থলবন্দরে ৪ টি স্বর্ণের বারসহ আটক-১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৬ এএম
টেকনাফ স্থলবন্দরে
৪ টি স্বর্ণের বারসহ আটক-১

কক্সবাজার প্রতিনিধি : মিয়ানমার থেকে পাচার হয়ে আসা প্রায় ৬৬৪ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বারসহ ১ জনকে আটক করেছে কোস্টগার্ড। শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি। তিনি বলেন, মিয়ানমার থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে প্রবেশ করবে। 

এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড টেকনাফ স্টেশনের একটি দল স্থলবন্দর সংলগ্ন টেকনাফ টু কক্সবাজার সড়কে অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন রাত দেড়টার দিকে সন্দেহজনক একজন ব্যক্তিকে বন্দরের মেইন গেট দিয়ে বের হয়ে সড়কে আসতে দেখা যায়। 

ওই ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড থামার সংকেত দেয়। এসময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে তাৎক্ষণিকভাবে কক্সবাজারগামী একটি চলন্ত অটোরিকশায় ওঠার চেষ্টাকালে মো. আরাফাত (৩৫) নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। তিনি জাদিমুড়া ক্যাম্প-২৭ এর বাসিন্দা। তার দেহ তল্লাশি করে পলিথিনে মোড়ানো রাবারের টিউবের মধ্য থেকে ৬৬৩.৯৬ গ্রাম ওজনের ৪ টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার বাজার মূল্য ৫৩ লাখ ২২ হাজার ৩০৩ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত রয়েছে। শুক্রবার বিকেলে জব্দকৃত স্বর্ণের বার আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের কাছে এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় কোস্টগার্ড কর্মকর্তা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image