• ঢাকা
  • শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইজিবাইক ও রিকশার নিবন্ধনসহ বিআরটিএ লাইন্সেস প্রদানের দাবিতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:১৯ এএম
ইজিবাইক ও রিকশার, নিবন্ধনসহ, বিআরটিএ, লাইন্সেস প্রদানের দাবিতে, মানববন্ধন
মানববন্ধনে ইজিবাইক সংগ্রাম পরিষদ।

লক্ষ্মীপুর প্রতিবেদক : ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশা দ্রুত নিবন্ধন, রুট পারমিট প্রদান, চালকের লাইসেন্স দেওয়াসহ বিভিন্ন দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছে ইজিবাইক সংগ্রাম পরিষদ।

মঙ্গলবার (০৪ জুন) বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি এডভোকেট মিলন মন্ডল, সাধারন সম্পাদক এডভোকেট মোজাম্মেল হোসেন রিয়াজসহ আরও অনেকে।

এসময় উপস্থিত ছিলেন শতাধিক রিকশা ও ইজিবাইক চালকরা।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ ১০ বছর ধরে নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রণয়ন করে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স দেওয়াসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছে। উচ্চ আদালতের রায়ের পর ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহনের চলাচলের জন্য সরকার প্রস্তাবিত খসড়া ‘থ্রী-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা-২০২১ ’ দ্রুত চূড়ান্ত ও কার্যকর করতে হবে। এছাড়া ব্যাটারী চালিত ইজিবাইক ও রিকশার নিবন্ধন, রুট পারমিট এবং বিআরটিএ এর মাধ্যমে লাইন্সেস প্রদানের দাবি করেন তারা।

এছাড়াও ইজিবাইক ও অটোরিকশা মানববন্ধনকৃতরা বলেন, ইজিবাইক চালকদের হয়রানি ও অবৈধ চাঁদাবাজি বন্ধ করতে হবে এবং ব্যাটারী চালিত ইজিবাইক ও রিকশা চলাচলের জন্য আলাদা লেন সহ সুনির্দিষ্ট স্ট্যান্ড নিশ্চিত করতে হবে।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/নাজমুল হাসান

আরো পড়ুন

banner image
banner image