• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কলম্বিয়ায় ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৩৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:০৫ পিএম
মৃতের সংখ্যা বেড়ে ৩৪
কলম্বিয়ায় ভূমিধস

আন্তর্জাতিক ডেস্ক : ভূমিধসে কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ জনে। শনিবার (১৩ জানুয়ারি) স্থানীয় কর্তৃপক্ষের বরাতে এই খবর জানিয়েছে আল জাজিরা।

কর্তৃপক্ষ জানায়, শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে ভারী বর্ষণ থেকে মেদেলিন ও কুইবদো শহরকে যুক্তকারী একটি ব্যস্ততম সড়কে ভূমিধস হয়। এতে সড়কটি মাটির নিচে ডুবে যায়। এ সময় সড়কে থাকা কয়েকটি গাড়ি মাটির নিচে চাপা পড়লে বেশ কয়েকজন নিখোঁজ হন।

কলম্বিয়া পুলিশের একটি বিশেষ উদ্ধারকারী দল আহতদের উদ্ধার করে। তবে কয়েকটি সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ায় উদ্ধারকারী দলের ঘটনাস্থলে পৌঁছাতে বেগ পেতে হয়েছে।
 
পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘গত রাত থেকে আমরা কুইবডো ও মেডেলিন সড়কে ত্রাণ সংস্থারগুলোর সঙ্গে মেলে কাজ করছি। ক্ষতিগ্রস্থদের উদ্ধার ও সাহায্য করার জন্য আমরা আমাদের সব সক্ষমতা দিয়ে কাজ করছি।’
 
শনিবার (১৩ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেয়া একটি পোস্টে প্রেসিডেন্ট ফ্রান্সিয়া মার্কেজ ভূমিধসে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। মাটির নিচে যারা আটকে পড়েছেন তাদের উদ্ধার কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তিনি।
 
কলম্বিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ শুরুতে এক বিবৃতিতে বলেছিল, ভূমিধসে ১৮ জনের প্রাণহানি হয়েছে। পরে চোকো অঞ্চলের গর্ভনরের কার্যালয় থেকে মোট ৩৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়।
 
একই এলাকায় এর আগে ২০২২ সালের ডিসেম্বরে কলম্বিয়ার ভূমিধসে ২৭ জন নিহত হয়েছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image