• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নদী ভাঙনরোধ নির্মাণে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না :পানিসম্পদ উপমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪০ পিএম
নদী ভাঙনরোধ নির্মাণে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না
পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম

ডেস্ক রিপোর্টার : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, সারাদেশের নদী ভাঙনরোধে দ্রুত কাজ করছে সরকার। সরকারেরকার্যকর পদক্ষেপের কারণেই সারাদেশে নদীভাঙন কমে এসেছে ফলে সুফল পেতে শুরু করেছে এ জনপদের মানুষ। যারা এক সময় দিনরাত ভাঙন আতঙ্কে থাকতো তারা এখন পর্যটন এলাকা হচ্ছে বলে গর্ববোধ করে। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই।

১৯ আগষ্ট শরীয়তপুরের সখিপুর উপজেলায় সোনার বাংলা এভিনিউয়ের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপমন্ত্রী এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু হয়েছে। আর এ সেতু হওয়ায় শরীয়তপুরের গুরুত্ব অনেক বেড়ে গেছে। ৪ বছর আগেও নড়িয়ায় নদীভাঙন ছিল। হাজার হাজার মানুষ ভিটেমাটি হারা হয়েছে। তিনি বলেন, ভাঙন কবলিত নড়িয়ায় জয়বাংলা এভিনিউ হয়েছে এবং পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে। সখিপুরে সোনার বাংলা এভিনিউ ও জাজিরায় রুপসী বাংলা এভিনিউ হচ্ছে। 

তবে কাজের গুণগত মান ঠিক রেখে এসকল নির্মাণ কাজ যাতে সম্পূর্ণ হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। কাজের ব্যাপারে কোনো প্রকার গাফিলতি, অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না।

এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহজাহান সিরাজ, ও প্রকল্প পরিচালক সৈয়দ সাহিদুল আলম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image