• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজার হাসপাতাল আল শিফায় অভিযান চালাচ্ছে ইসরাইলি সেনারা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪৫ এএম
অভিযান চালাচ্ছে ইসরাইলি সেনারা 
গাজার হাসপাতাল আল শিফা

আন্তর্জাতিক ডেস্ক : হাসপাতালটির ভেতরে হামাসের ঘাঁটি রয়েছে এ ধারণায় ফিলিস্তিনের সবচেয়ে বড় হাসপাতাল আল শিফায় অভিযান চালাচ্ছে ইসরাইলি সেনাবাহিনী। আল জাজিরার এক প্রতিবেদনে বুধবার (১৫ নভেম্বর) এই তথ্য জানা যায়।

বুধবার এক বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, আল শিফা হাসপাতালে তারা হামাসের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। এছাড়াও তারা হামাসের সদস্যদের আত্মসমর্পণ করার জন্যও আহ্বান জানিয়েছে।
 
বিবৃতিতে সেনাবাহিনী আরও জানিয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আল শিফা হাসপাতালের নির্দিষ্ট কিছু অংশ লক্ষ্য করে হামলা চালাচ্ছে আইডিএফ।

গাজা স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা.মুনির আল বুরশ বলেছেন, মেডিকেল কমপ্লেক্সের পশ্চিম দিকে ইসরাইলি সেনারা অভিযান চালাচ্ছে। আমরা যেখানে আছি সেখানে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এছাড়াও আমরা ধোঁয়া উড়তে দেখেছি। মনে হয় হাসপাতালের ভেতরেই বড় ধরনের বোমা হামলা হয়েছে।
 
এদিকে আল শিফা হাসপাতালের ডাক্তার মোখাল্লালাতি আল জাজিরাকে বলেন, ইসরাইলি সেনারা আল শিফা হাসপাতালের ভেতরে প্রবেশ করেছে। আমরা হাসপাতাল ক্যাম্পাসে ট্যাংক ও বুলডোজার দেখতে পাচ্ছি।
 
হাসপাতালটির কর্মীদের তথ্যানুসারে, হাসপাতালে এখনো ৬৫০ জন রোগী রয়েছেন। আর পাঁচ থেকে সাত হাজারের মতো বাস্তুচ্যুত মানুষ ইসরাইলি স্নাইপার ও ড্রোন হামলার কারণে হাসপাতালের ভেতরে আটকা পড়েছে। এছাড়াও এক হাজারেরও বেশি চিকিৎসাকর্মী ভেতরে আটকা পড়েছে; তবে তারা জ্বালানি ও ওষুধ সংকটের কারণে রোগীদের কোনো চিকিৎসা দিতে পারছেন না বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।
 
এদিকে আল শিফা হাসপাতালে ইসরাইলি অভিযানের বিষয়ে ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মাই আল-কাইলা এক বিবৃতিতে বলেছেন, আল শিফা হাসপাতালের রোগী, মেডিকেল স্টাফ ও বাস্তুচ্যুত মানুষের জীবনের দায়ভার ইসরাইলি বাহিনীর।
 
তিনি আরও বলেন, হাসপাতালে অভিযান চালিয়ে ইসরাইলি সেনারা মানবতাবিরোধী অপরাধ করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image