• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সংখ্যালঘু বলে বাংলাদেশে কিছু নেই: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০২ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
সংখ্যালঘু বলে বাংলাদেশে কিছু নেই
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : আমাদের সরকার সব ধর্মের মানুষের সমান অধিকারে বিশ্বাস করে বলেছেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সংখ্যালঘু বলে বাংলাদেশে কিছু নেই। আমরা সবাই স্বাধীন দেশের নাগরিক।

মঙ্গলবার সন্ধ্যায় নয়াদিল্লির প্রেসক্লাব অব ইন্ডিয়ায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের সরকার এবং দল অসাম্প্রদায়িকতা ও সব ধরনের মানুষের সম্প্রীতি ও বন্ধনে বিশ্বাস করে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় দুর্গাপূজা এবার আগের বছরের চেয়ে ৭ হাজার পূজামণ্ডপ বেশি হয়েছে। দেশব্যাপী উৎসবমুখর পরিবেশে এবার বাংলাদেশে পূজা অনুষ্ঠিত হয়েছে।

এ সব বিষয় সংবাদমাধ্যমের মাধ্যমেই দুই দেশের মানুষ জানবে এবং পারস্পরিক বন্ধন আরো দৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সংগ্রামে ভারত আমাদের পরীক্ষিত বন্ধু, যা আমরা কখনও ভুলবো না এবং বাংলাদেশ-ভারত দুই দেশের এই মধুর সম্পর্ক ধরে রাখতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

তিস্তার পানিবণ্টনে চুক্তির সম্ভাবনা নিয়ে এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের সম্পর্ক কেবল তিস্তার ওপর নির্ভর করে না, আরো অনেক ইস্যু আছে। আমাদের সম্পর্ক রক্তের বন্ধনে লেখা। তিস্তার সমাধান হবে বলে আমরা বিশ্বাস করি।

এ সময় উপস্থিত ছিলেন- প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি উমাকান্ত লাখেরা, সাধারণ সম্পাদক বিনয় কুমার ও সাবেক সভাপতি গৌতম লাহিড়ীসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image