• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ম্যাঁক্রোর পছন্দের রেস্তোরাঁয় আগুন দিলেন ক্ষুব্ধ ফরাসিরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩২ পিএম
রেস্তোরাঁয় আগুন
রেস্তোরাঁয় আগুন দিলেন ফরাসিরা

নিউজ ডেস্ক:  বোরডক্স টাউন হলের পর এবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর পছন্দের রেস্তোরাঁ আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। পুলিশের সঙ্গে বৃহস্পতিবার বিক্ষোভকারীদের সংঘর্ষের সময় প্যারিসের ওই রেস্তোরাঁয় আগুন দেওয়া হয়।

এদিন কালো পোষাকধারীর একটি দল রেঁস্তোরাটির দিকে আতশবাজি ও পাথর ছুড়ে। এই আতশবাজি থেকেই রেঁস্তোরার কাপড়ের ছাউনিতে আগুন লেগে যায়।

প্যারিসের মন্টপার্নাসে এলাকার প্রসিদ্ধ রেস্তোরাঁ ‘লা রটোনদে’। ২০১৭ সালে নির্বাচনের পর এই রেস্তোরাঁতেই জয় উদযাপন করেছিলেন ফরাসি প্রেসিডেন্ট। এ ছাড়া প্রায়ই স্ত্রী অথবা রাজনৈতিক মিত্রদের সঙ্গে তিনি এখানে সময় কাটাতে পছন্দ করেন। আর এ বিষয়টি হয়তো নজরে এসেছিল বিক্ষোভকারীদের। তাই প্রেসিডেন্টের ওপর ক্ষোভ ঝাড়তে রেস্তোরাঁটির ওপর হামলে পড়েন বিক্ষুব্ধরা ।

রেঁস্তোরার মালিক জেরার্ড টাফানেল বলেন, “ম্যাঁক্রো নিপাত যাক’- স্লোগানে সাধাণরত প্রতিবাদ করে থাকেন বিক্ষোভকারীরা। এটা নতুন কিছু না। মাঝে-মধ্যেই দুপুরে রেস্তোরাঁয় এসে ‘ম্যাঁক্রো নিপাত যাক’ বলে ওঠে অনেকেই।”

চাকরির মেয়াদ ৬২ থেকে ৬৪-এ উন্নীত করতে চাইছে ম্যাক্রোঁ সরকার। এতেই প্রবল আপত্তি জানিয়ে বিক্ষোভ করছে দেশটির সাধারণ জনগণ। তবে যে কোনও মূল্যে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

গত মাসে (২৩ মার্চ) ফ্রান্সের ঐতিহাসিক বোরডক্স টাউন হলে আগুন দেয় বিক্ষোভকারীরা। এতে হতাহতের ঘটনা না ঘটলেও, বিখ্যাত স্থাপনাটির সামনের দিকের প্রবেশদ্বার পুড়ে যায়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image