• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তত্ত্বাবধায়ক ভুলে যান, সংবিধান থেকে একচুলও নড়ব না: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৪৬ পিএম
বিএনপির উদ্দেশ্যে হুঁশিয়ারী
বিএনপির উদ্দেশ্যে হুঁশিয়ারী ওবায়দুল কাদেরের

মোহাম্মদ রুবেল : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সংবিধান থেকে আওয়ামী লীগ এক চুল পরিমাণও নড়বে না। বাংলাদেশেও আর তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফিরবে না। তাই বিএনপিকে বলবো তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ভুলে যান।

শনিবার বিকেলে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আয়োজিত ‘শান্তি সমাবেশে’ এই আহ্বান জানান তিনি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনসহ ১০ দফা দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছে বিএনপি ও এর সমমনা দলগুলো। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে না বলে বিএনপি নেতারা বলে আসছে। আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে তত্ত্বাবধায়ক সংকারের অধীনে নির্বাচন না হওয়ার বিষয়ে।

শনিবারের শান্তি সমাবেশে বিষয়টি নিয়ে আবারও কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ীই আগামী সংসদ নির্বাচন হবে। সংবিধান থেকে আওয়ামী লীগ এক চুলও নড়বে না।

বিএনপির পদযাত্রা কর্মসূচির সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নয়, সারা বছরই রাজপথে থাকবে আওয়ামী লীগ।

সমাবেশে বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, যদি ভোটের মাধ্যমে ক্ষমতায় আসতে চান, তবে নির্বাচনে অংশ নিন। আর কখনও ষড়যন্ত্রের মাধ্যমে জনগণের ভোটচুরি করতে দেওয়া হবে না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রুহুলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image