• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রধানমন্ত্রী জোহানেসবার্গ ত্যাগ করবেন আজ  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
প্রধানমন্ত্রী জোহানেসবার্গ ত্যাগ করবেন আজ  
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : শনিবার ঢাকার উদ্দেশ্যে জোহানেসবার্গ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসার আমন্ত্রণে ২২ থেকে ২৪ আগস্ট অনুষ্ঠিত ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী ।  

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসার আমন্ত্রণে তিনি সম্মেলনে যোগ দেন ।  

শনিবার দুপুর ১টা ৪০ মিনিটে( স্থানীয় সময়) প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ওআর টাম্বো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবে ।  

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে এক ঘণ্টা যাত্রাবিরতির পর ২৭ আগস্ট সকাল ৮টা ৪০ মিনিটে( বাংলাদেশ সময়) ফ্লাইটটি ঢাকার হযরত শাহজাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে জানা যায় ।  

২২ আগস্ট রাতে জোহানেসবার্গে ১৫তম ব্রিকস সম্মেলনে যোগ দিতে পৌঁছান প্রধানমন্ত্রী ।   ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও দক্ষিণ আফ্রিকার ঐতিহাসিক ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনের আয়োজন করেছে দক্ষিণ আফ্রিকা ।  

কোভিড- ১৯ মহামারি এবং পরবর্তী বিশ্বব্যাপী বিধিনিষেধের উত্থানের পর এটিই প্রথম ব্রিকস শীর্ষ সম্মেলন যা সশরীরে আয়োজিত হয়েছে ।  

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা, চীনের প্রেসিডেন্ট সি জিনপিং, ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই সম্মেলনে যোগ দেন । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image