• ঢাকা
  • শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিনাজপুরে বাংলাদেশ-ভারত পাইপলাইন ছিদ্র করে তেল চুরি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
দিনাজপুরে বাংলাদেশ-ভারত
পাইপলাইন ছিদ্র করে তেল চুরি

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইনে ছিদ্র করে তেল চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে চিরিরবন্দর থানা পুলিশ।

গতকাল শুক্রবার (২৪ নভেম্বর) রাতে পার্বতীপুর রিসিপ টার্মিনাল কর্মকর্তা প্রবীর হীরা বাদী হয়ে একটি মামলা দায়ের করে।


গ্রেফতারকৃতরা হলেন দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার উত্তর ভবানীপুর ডাঙ্গারহাট গ্রামের মো. আলী উদ্দিনের ছেলে মো. জাহাঙ্গীর আলম (২৭), পার্বতীপুর উপজেলার সোনা পুকুর গ্রামের মো মাজুম আলীর ছেলে মানিক শাহ্ (৪৫), নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার সাশকান্দর গ্রামের মৃত তাবির উদ্দিনের ছেলে মো. নজমুল হক (৬৫) ও একই গ্রামের ছলেমান বসু মিয়ার ছেলে  আমিনুল ইসলাম (৪৮)।
পার্বতীপুর রিসিপ টার্মিনাল কর্মকর্তা (আরটি) প্রবীর হীরা জানান শুক্রবার ভোর ৪টা ৫৭ মিনিটে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইনের রিসিপ টার্মিনাল পার্বতীপুর রাউটারের মাধ্যমে জানতে পারি পাইপ লাইনের কোথাও ফুটো হয়েছে। তখন লাইনম্যান জাহাঙ্গীরকে জানানো হয়। তিনি এলাকা ঘুরে চিরিরবন্দরের ৩ নম্বর ফতেজংপুর ইউনিয়নের চকইসব এলাকায় লাইনে তেলের গন্ধ পান।

পরে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইনের রিসিপ টার্মিনাল পার্বতীপুরের আরটি প্রতিনিধি, থানা প্রশাসন ও ফায়ার সার্ভিস প্রতিনিধি ওই স্থানের মাটি খুড়ে সেখানে ১০ ইঞ্চি পাইপলাইনের মধ্যে ক্লিপ ও চিকন পাইপ লাগিয়ে তেল চুরি করার দৃশ্য দেখতে পায়।

ফ্রেন্ডশিপ পাইপলাইনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ,চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম শরীফুল হক, সহকারী কমিশনার (ভূমি) রুলান্ট চাকমা, চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ জানান ভারতের শিলিগুড়িস্থ মার্কেটিং রেল টার্মিনাল থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত আসা ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপ লাইনে ছিদ্র করে তেল চুরির ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। আদালতের মাধ্যমে আসামীদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য  রিমান্ড আবেদন করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image