• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্রে শুল্কমুক্ত সুবিধা নিতে শ্রমআইনের উন্নয়ন করতে হবে : বাণিজ্য সচিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:২৬ এএম
যুক্তরাষ্ট্রে শুল্কমুক্ত সুবিধা নিতে শ্রমআইনের উন্নয়ন
বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ

নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের বাজারে শুল্কমুক্ত সুবিধা পেতে বাংলাদেশের শ্রম আইনের আরো উন্নয়ন চায় যুক্তরাষ্ট্র বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ। তিনি বলেন, 'বাংলাদেশ শ্রম আইনের সংস্কারের দাবি জানিয়ে ১১ দফার একটি কর্মপরিকল্পনা দিয়েছে যুক্তরাষ্ট্রর বাণিজ্য প্রতিনিধিদল। ট্রেড ইউনিয়ন যেনো আরো সহজ করা যায় সে বিষয়ে কথা হয়েছে। তবে এ আইনের সংস্কারে ত্রি-পক্ষীয় (মালিক,শ্রমিক ও সরকার) কমিটির ঐক্যমতের প্রয়োজন আছে।

২১ এপ্রিল সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের বাণিজ্য প্রতিনিধির (ইউএসটিআর) সঙ্গে বৈঠক শেষে সচিব এসব কথা জানান।

বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আরো জানান, বাংলাদেশ পোশাক শিল্পের বাইরে যুক্তরাষ্ট্রে অন্য পণ্য রপ্তানি করতে চায়। ঔষধ কোম্পানিগুলো যেন সহজে ও স্বল্পখরচে নিবন্ধন করতে পারে সে বিষয়ে কথা হয়েছে।

বৈঠকে বাংলাদেশের পক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ ও যুক্তরাষ্ট্রের পক্ষে (ইউএসটিআর) দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী ব্রেন্ডান লিঞ্চ নেতৃত্ব দেন। এসময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ, অতিরিক্ত সচিব নুসরাত জাবিন বানু, যুগ্ম সচিব ড. ফারহানা আইরিশসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image